এসএসসিতে জিপিএ-৫, ডাক্তার হওয়ার স্বপ্ন তানজিলা আক্তার তন্দ্রা’র

6

সম্প্রতি ২০২১ ইং সনের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রী এ ফল প্রকাশ করেন।

এর আগে প্রধানমন্ত্রীর পক্ষে ফলাফল গ্রহণ করেন শিক্ষামন্ত্রী। ফলাফলে মোট পাশের হার ৯৩.৫৮ শতাংশ। পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৮৩ হাজার ৩৪০ জন। এতে রয়েছে ভোলার বোরহানউদ্দিন উপজেলার মির্জাকালু বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের মেধাবী ছাত্রী তানজিলা আক্তার তন্দ্রা ও।

জানা যায়, উপজেলার হাসান নগর ইউনিয়নের মধ্যমধলী গ্রামের মির্জাকালু হাইস্কুলের গণিত শিক্ষক আবুল কালাম (আজাদ স্যার) ও মির্জাকালু বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা তাছলিমা আক্তার দম্পতির সর্বকনিষ্ঠ সন্তান তানজিলা আক্তার তন্দ্রা। তন্দ্রার একমাত্র ভাই মো. মেহেদী হাসান বাপ্পি সরকারি কবি নজরুল কলেজ থেকে এমএসসি (গণিত) শেষে বর্তমানে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করছেন এবং একমাত্র বোন আকলিমা আক্তার হ্যাপী ভোলা সরকারি কলেজ থেকে এমএসসি (গণিত) সম্পন্ন করেছেন।

তন্দ্রা জানায়, বাবামায়ের অক্লান্ত পরিশ্রম ও আন্তরিকতা এবং আমার আত্নবিশ্বাসী প্রচেষ্টায় এ ফলাফল। ভবিষ্যতে উচ্চ শিক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অব্যাহত রাখার জন্য সে তার সকল শিক্ষকমণ্ডলী, বাবা-মা, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব সহ সকলের নিকট দোয়া প্রত্যাশি। ভবিষ্যতে সে
উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে ডাক্তার হতে আগ্রহী।

তন্দ্রার বাবা আবুল কালাম (আজাদ স্যার) জানায়, তন্দ্রা ছোটবেলা থেকেই মেধাবী এবং পড়াশোনার প্রতি যথেষ্ট আগ্রহী ছিল। আমরাও সর্বত্র সক্রিয় ছিলাম, আর এজন্যই আল্লাহ আমাদের মনের আশাটি পূর্ণ করেছেন। ভবিষ্যতে সে যেন সফলতার এ ধারা অব্যাহত রাখতে পারে সবাই দোয়া করবেন।

তন্দ্রার স্কুল (মির্জাকালু বালিকা মাধ্যমিক বিদ্যালয়)-এর প্রধান শিক্ষক মোঃ শরীফ জানায়,
এসএসসিতে তন্দ্রার জিপিএ-৫ সফলতা যেন ভবিষ্যতে এগিয়ে যাওয়ার আরেকটি পথপ্রদর্শক, তার জন্য সর্বদা দোয়া ও শুভ কামনা থাকবে।