এসএসসিতে জিপিএ-৫, ডাক্তার হওয়ার স্বপ্ন রুবাইয়াত রাশেদ স্নেহা’র

95

ময়মনসিংহ বিশেষ প্রতিনিধি শাহরিয়ার আমিন ইমন ঃ সম্প্রতি ২০২১ ইং সনের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রী এ ফল প্রকাশ করেন।

এর আগে প্রধানমন্ত্রীর পক্ষে ফলাফল গ্রহণ করেন শিক্ষামন্ত্রী। ফলাফলে মোট পাশের হার ৯৩.৫৮ শতাংশ। পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৮৩ হাজার ৩৪০ জন। এতে রয়েছে ময়মনসিংহ বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ  বিদ্যালয়ের মেধাবী ছাত্রী রুবাইয়াত রাশেদ স্নেহা ও।

জানা যায়, ময়মনসিংহ শহরের পণ্ডিত পাড়া নিবাসী ময়মনসিংহ পাওয়ার স্টেশনের প্রধান প্রকৌশলী ও প্লান্ট ইনচার্জ জনাব এ. এইচ. এম. রাশেদ ও সাঈদা সুলতানা শিমুল দম্পতির একমাত্র কন্যা রুবাইয়াত রাশেদ স্নেহা । স্নেহার একমাত্র ভাই রিয়াসাত রাশেদ শায়ান ময়মনসিংহ গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল এর  চতুর্থ শ্রেণির ছাত্র ।

স্নেহা  জানায়, বাবামায়ের অক্লান্ত পরিশ্রম ও আন্তরিকতা এবং আমার আত্নবিশ্বাসী প্রচেষ্টায় এ ফলাফল। ভবিষ্যতে উচ্চ শিক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অব্যাহত রাখার জন্য সে তার সকল শিক্ষকমণ্ডলী, বাবা-মা, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব সহ সকলের নিকট দোয়া প্রত্যাশি। ভবিষ্যতে সে
উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে ডাক্তার হতে আগ্রহী।

স্নেহার  বাবা ময়মনসিংহ পাওয়ার স্টেশনের প্রধান প্রকৌশলী ও প্লান্ট ইনচার্জ জনাব এ. এইচ. এম. রাশেদ  এবং মা সাঈদা সুলতানা শিমুল  জানায়, স্নেহা ছোটবেলা থেকেই মেধাবী এবং পড়াশোনার প্রতি যথেষ্ট আগ্রহী ছিল। আমরাও সর্বত্র সক্রিয় ছিলাম, আর এজন্যই আল্লাহ আমাদের মনের আশাটি পূর্ণ করেছেন। ভবিষ্যতে সে যেন সফলতার এ ধারা অব্যাহত রাখতে পারে সবাই দোয়া করবেন।

 

স্নেহার স্কুল ( বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় )  -এর সিনিয়র শিক্ষক (গণিত) মোঃ আবুল কালাম আজাদ জানায়,এসএসসিতে স্নেহার জিপিএ-৫ সফলতা যেন ভবিষ্যতে এগিয়ে যাওয়ার আরেকটি পথপ্রদর্শক, তার জন্য সর্বদা দোয়া ও শুভ কামনা থাকবে।

 

স্নেহা পড়াশুনার পাশাপাশি  বহুরুপী সাংস্কৃতিক একাডেমি থেকে ৫ বছর মেয়াদি ক্লাসিকাল নৃত্যে কোর্স  সম্পন্ন করেছে ।সেইসাথে আন্তর্জাতিক , জাতীয় এবং স্থানীয়  পর্যায়ে অনুষ্ঠিত  চিত্রাঙ্কন এবং সুন্দর হাতের লেখায় প্রথম পুরষ্কার সহ বহু পুরস্কার  অর্জন করেছেন আন্তর্জাতিক  চিত্রাঙ্কন প্রতিযোগিতায় Intertek South Asia regional calendar 2014 তে   স্নেহার আঁকা  ছবি অন্যান্য দেশের সাথে জায়গা করে নিয়েছে । যার Theme ছিলো “Save The Earth”