রাণীশংকৈলে দিনব্যাপী পিঠা উৎসব স্টলে, স্টলে বাহারী স্বাদের পিঠাপুলি

5
হুমায়ুন কবির, আইডি নং ৭৩৩ রাণীশংকৈল, (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ মুজিববর্ষে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় সোমবার (২৬ জানুয়ারি) বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে গ্রাম বাংলার সুপরিচিত ও ঐতিহ্যবাহী পিঠা উৎসবের উদ্বোধন করা হয়।
এ উপলক্ষে এ দিন উপজেলা চত্বরে পিঠা উৎসবের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ। আরো উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান শেফালি বেগম, কৃষি কর্মকর্তা কৃষিবিদ সঞ্জয় দেবনাথ , প্রাথমিক শিক্ষা অফিসার মোকছুদুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা আবিদা সুলতানা, নির্বাচন কর্মকর্তা আঁখি সরকার এবং ইউপি চেয়ারম্যানসহ উপজেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, কর্মকর্তা এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মিরা।
এবার পিঠা উৎসব অনুষ্ঠানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, উপজেলা সমাজসেবা কার্যালয়, সামাজিক সংগঠন পরিবর্তন, বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, ভান্ডারা সরকারি প্রাথমিক বিদ্যালয়, রানীশংকৈল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, বলদানী সরঃ প্রাঃ বিদ্যালয়সহ মোট ১০ টি স্টল বসিয়ে বিভিন্ন রকমারি ও সুস্বাদু পিঠা তৈরী করে ক্রেতাদের কাছে বিক্রয় করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ জানান, “অনেক লোকজন পিঠা উৎসবে আগ্রহ নিয়ে আসছে, আমার মনে হয় এ পিঠা উৎসব একদিন না হয়ে ৩ দিন হলে আরো ভালো হতো”। এদিকে পিঠার স্বাদ নিতে দলে দলে আসা লোকজনের পদচারণায় মুখোরিত হয়ে উঠে পিঠা মেলা।