পরিচ্ছন্ন কর্মীদের সঙ্গে ডিএনসিসি মেয়রের বসন্তের শুভেচ্ছা বিনিময়

3

বারিধারার ব্যস্ত রাস্তা। পাশেই ড্রেন পরিষ্কারের করছিল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) একদল পরিচ্ছন্ন কর্মী। হঠাৎ সেখানে এসে থামে মেয়র মো. আতিকুল ইসলামের গাড়ি।
কিছু বুঝে ওঠার আগেই মেয়র গাড়ি থেকে নেমে পরিচ্ছন্ন কর্মীদের জানালেন বসন্ত ও বিশ্ব ভালোবাসা দিবসের শুভেচ্ছা। উপস্থিত সকলের হাতেই তুলে দিলেন লাল গোলাপ ও মিষ্টির প্যাকেট। তখনো সবাই যেন নিজের চোখকে বিশ্বাস করতে পারছিল না। তবে মেয়রের কাছ থেকে এমন উপহার পেয়ে খুশিই হয়েছেন তারা।
এমন ঘটনাই ঘটেছে আজ ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বারিধারায় ড্রেন পরিষ্কারের কার্যক্রম পরিদর্শন করতে গেলে। এসময় তিনি, হেঁটে হেঁটে ড্রেনেজ পরিষ্কারের কার্যক্রম পরিদর্শন করে প্রয়োজনীয় নির্দেশনা দেন।
আতিকুল ইসলাম বসন্ত ও বিশ্ব ভালোবাসা দিবসে সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘আসুন আমরা প্রিয়জনদের মতো আমাদের এই শহরটাকে ভালোবাসি। প্রিয়জনদের যেমন সব সময় ভালোভাবে সাজিয়ে গুছিয়ে রাখতে পছন্দ করি, তেমনি এই শহরটাকে সাজিয়ে গুছিয়ে রাখি। এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন।’
এ সময় তিনি বলেন, ‘ড্রেনে এমন সব ময়লা আবর্জনা ফেলা হয় যা পুরো ড্রেনেজ সিস্টেমকে অকেজো করে ফেলে। তাই আমাদের সচেতন হতে হবে। ড্রেন ডাস্টবিন নয়। ড্রেন পানি নিষ্কাশনের পথ। এটা কেউ কোনো অবস্থায় ভরাট করবেন না।’