নাগরপুরে জাতীয় বীমা দিবস উপলক্ষে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত

14
ডা.এম.এ.মান্নান
নাগরপুর(টাংগাইল)প্রতিনিধিঃ
বীমায় সুরক্ষিত থাকলে,এগিযে যাবো সবাই মিলে এর স্লোগানকে সামনে রেখে টাংগাইলের নাগরপুরে  জাতীয় বীমা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (০১ মার্চ) সকাল ১০টায় নাগরপুর বাজারের প্রধান প্রধান সড়কে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড নাগরপুর সার্ভিসিং সেন্টারের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।
র‌্যালী শেষে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড নাগরপুর সার্ভিসিং সেন্টার এর নিজস্ব অফিসে শাখা ইনচার্জ মো.শহিদ মিয়ার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন ইউনিট কর্মকর্তা মো.আব্দুল আলিম,মো.রাজিব মিয়া সহ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড নাগরপুর এর কর্মরত বিভিন্ন পর্যায়ের নেত্ববৃন্দ।
উল্লেখ্য,১৯৬০ সালের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের আলফা ইনস্যুরেন্স কোম্পানিতে যোগ দেন। তার যোগদানের দিনটিকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে ২০২০ সালের ১৫ জানুয়ারি বাংলাদেশের বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সুপারিশক্রমে প্রতি বছর ১ মার্চকে জাতীয় বীমা দিবস ঘোষণা করে বাংলাদেশ সরকার এবং ২০২০ সালের ১ মার্চ বীমা শিল্পের উন্নয়ন ও বীমা সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে এই দিবসটি প্রথম পালিত হয়। এরপর থেকে বাংলাদেশের জেলা ও উপজেলা পর্যায়ে নানাভাবে দিবসটি পালন করা হয়। এ দিন বীমাশিল্পের উন্নয়ন, বীমা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে শোভাযাত্রা বের হয়। এছাড়াও বীমামেলা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান পালিত হয়।