সেনবাগের ৪৫ কোটি টাকার প্রতারনা মামলার আসামি নুর আলম সবুজ গ্রেফতার।

12
মোঃসামছু উদ্দিন লিটন,নোয়াখালী প্রতিনিধি,আইডি নং-৬৯৬
নোয়াখালী জেলার সেনবাগ উপজেলায় ৪৫ কোটি টাকার প্রতারণা মামলার আসামি নুর আলম সবুজ কে ঢাকা বিমানবন্দর থেকে গ্রেপ্তার করেছে সেনবাগ থানা পুলিশ। জানা যায়, গ্রেপ্তারকৃত নূর আলম সবুজ সেনবাগ উপজেলার ০৬নং কাবিলপুর ইউনিয়নের সাদেকপুর গ্রামের বাসিন্দা গত শনিবার রাতে নুর আলম সবুজ দুবাই থেকে ঢাকা হযরত শাহ্ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। এসময় বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।জানা যায় ওয়ান ব্যাংকসহ কয়েকটি ব্যাংক, ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেণি-পেশার একাধিক ব্যক্তি থেকে প্রায় ৪৫(প্রায়) কোটি টাকা ঋণ নিয়ে বিদেশে পালিয়ে যাওয়ার কারনে গ্রেপ্তারি পরোয়ানার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে আটটি মামলায় গ্রেপ্তারী পরোয়ানা রয়েছে।
এ ব্যাপারে সেনবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) সবুজ চন্দ্র পাল জানান, নূর আলম সবুজ ২০১৯ সালের আগে কাবিলপুরে ইটভাটার ব্যবসা করতেন। ব্যবসায়ী থাকা অবস্থায় ওয়ান ব্যাংক থেকে ২৮ কোটি ৫৭ লাখ টাকাসহ উপজেলার বিভিন্ন ব্যাংকের শাখা, স্থানীয় ব্যবসায়ী ও লোকজন থেকে প্রায় ৪৫ কোটি টাকা ঋণ নেন । ঋণ পরিশোধ না করে ২০১৯ সালে বিদেশে পালিয়ে যান টাকা আত্মসাৎ, জালিয়াতি ও প্রতারণার অভিযোগে ওয়ান ব্যাংক কর্তৃপক্ষসহ তার বিরুদ্ধে সেনবাগ থানায় ছয়টি ও নোয়াখালী সুধারাম থানায় দুইটিসহ মোট আটটি মামলা দায়ের করা হয়। আট মামলায় নুর আলম সবুজের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।
তিনি আরও জানান, নুর আলম সবুজ দুবাই থেকে ঢাকা বিমানবন্দর এসে পৌছলে ঢাকা বিমানবন্দরের কর্তব্যরত পুলিশ তাকে গ্রেপ্তার করে সেনবাগ থানার পুলিশের নিকট হস্তান্তর করে ।সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল বাতেন মৃধা জানান, সোমবার বিচারিক আদালতের মাধ্যমে নূর আলম সবুজ কে নোয়াখালী জেলা কারাগারে পাঠানো হয়েছে।