ডোমারে শহীদ ধীরাজ-মিজান স্মৃতি পাঠাগার কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা

6
সুমন রেয়াজী,ডোমার(নীলফামারী) প্রতিনিধি।আইডি৪৪২: নীলফামারীর ডোমার উপজেলার ঐতিহ্যবাহী ‘শহীদ ধীরাজ-মিজান স্মৃতি পাঠাগার ও মিলনায়তন’ এর ত্রিবার্ষিক কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু ও সাধারণ সম্পাদক মো. আনজারুল হক নির্বাচিত হয়েছেন।
বৃহস্পতিবার (২৪শে মার্চ) সকাল ৮টা থেকে বিকাল ৪টা অব্ধি পাঠাগারের ত্রিবার্ষিক কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে গণনার পর ফলাফল ঘোষণা করেন নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম।
শহীদ ধীরাজ-মিজান স্মৃতি পাঠাগার ও মিলনায়তনের ত্রিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু। সদ্য সাবেক সাধারণ সম্পাদক মো. ময়নুল হক কে ৪৬ ভোটে পরাজিত করে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা মো. আনজারুল হক। তিনি পেয়েছেন ১১২ ভোট। এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. নুরননবী, অর্থ সম্পাদক পদে শেখর চন্দ্র সাহা, গ্রন্থাগার সম্পাদক পদে বীর মুক্তিযোদ্ধা মো. ইলিয়াস হোসেন ও সংরক্ষিত নারী সদস্য পদে নাজিরা ফেরদৌসী চৌধুরী নির্বাচিত হয়েছেন।
নির্বাচনে সহ-সভাপতি পদে নির্বাচিত ২ জন হলেন—মো. মোজাফফর আলী (১৩৫ ভোট), মো. আখতারুজ্জামান সুমন (১৩২ ভোট), সহ-সাধারণ সম্পাদক পদে মো. রওশন রশীদ ও অধ্যাপক শাহজাহান সরকার বুলু যৌথভাবে ৮৯ ভোট পেয়েছেন। এই পদে পরবর্তীতে সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানান প্রিজাইডিং অফিসার। মো. মোজাম্মেল হক (মানিক) কে ৭ ভোটে পরাজিত করে ক্রীড়া সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মো. সহিদার রহমান মানিক (৯২ ভোট)। এছাড়া সাহিত্য ও প্রকাশনা সম্পাদক পদে মাসুদ বিন আমিন সুমন কে ১১ ভোটে পরাজিত করে নির্বাচিত হয়েছেন মো. আল-আমিন রহমান (৯৪ ভোট)।
অন্যদিকে, কার্যনির্বাহী সদস্য পদে রাশেদ মাহমুদ উজ্জল (১৪৪ ভোট), বীর মুক্তিযোদ্ধা মো. গোলাম মোস্তফা (১৩০ ভোট), মো. মিজানুর রহমান সোহাগ (১২৩ ভোট), মো. হাফিজুর রহমান মন্ত্রী (১১৬ ভোট) ও সাজ্জাদ কিবরিয়া পাপ্পু (১০৯ ভোট) নির্বাচিত হয়েছেন। উক্ত পদে পরাজিত প্রার্থী অমিত কুমার দাস ১০০ ভোট, পুলক কুমার সাহা (কাজল) ৯২ ভোট ও মো. জাহাঙ্গীর আলম ৬৫ ভোট পেয়েছেন।