বিনামূল্য করোনার নমুনা সংগ্রহ করব : অন্তহীন ফাউন্ডেশন

62
সুকবি চক্রবত্তী আইডি নং:৯৫৯ চট্টগ্রাম প্রতিনিধি
স্বেচ্ছাসেবী সংগঠন অন্তহীন ফাউন্ডেশন হঠাৎ করে সারা দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষিতে আবারও চট্টগ্রাম নগরীতে বিনামূল্যে নমুনা সংগ্রহের কার্যক্রম শুরু করতে যাচ্ছে বলে বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায়।
সংগঠনটির প্রজেক্ট লিডার ও আইনবিষয়ক পরিচালক শরফুদ্দীন চৌধুরী কাজল গণমাধ্যমে বলেন, আগামী শনিবার থেকে চট্টগ্রাম নগরীর ৬ টি স্পটে এ কার্যক্রম পুনরায় শুরু করা হবে।
তিনি গণমাধ্যমে আরও বলেন,অন্তহীন ফাউন্ডেশন গত বছর বিভিন্ন এলাকার ৬টি স্পটে ভ্রাম্যমাণ বুথের মাধ্যমে করোনার নতুনা সংগ্রহ করে । বিআইটিআইডি (বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস) এর সহযোগিতায় গত বছর আগস্টের ১০ তারিখ থেকে সফলভাবে ফেব্রুয়ারির ২৮ তারিখ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়। কিন্তু পরবর্তীতে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে এ কার্যক্রম তখন বন্ধ হয়ে যায়। তবে পুনরায় আগামী শনিবার থেকে নমুনা সংগ্রহের কার্যক্রম নগরীর ৬টি স্পটে আবারও শুরু করা হবে ।
তিনি আরও বলেন, গত বছর পরিচালিত এ কার্যক্রমে ২১০ দিনে নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৬৩৬টি। এ ফাউন্ডেশনের ৫০ জন সদস্যের সহযোগিতায় ৬টি স্পটে পরিচালিত হয় কার্যক্রম।