চিরনিদ্রায় শায়িত হলেন চিত্রনায়ক ওয়াসিম

14

চিরনিদ্রায় শায়িত হলেন চলচ্চিত্রের সোনালি দিনের চিত্রনায়ক ওয়াসিম। রোববার (১৮ এপ্রিল) বাদ জোহর বনানী কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

শনিবার (১৭ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টায় মারা যান ওয়াসিম। রোববার (১৮ এপ্রিল) বাদ জোহর গুলশান আজাদ মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বনানী কবরস্থানে দ্বিতীয় জানাজা শেষে তাকে দাফন করা হয়।

সরেজমিনে দেখা যায়, ওয়াসিমকে শেষ বিদায় জানাতে হাজির হয়েছেন মিশা সওদাগর, জায়েদ খান, চলচ্চিত্র প্রযোজক ইকবালসহ চলচ্চিত্রাঙ্গনের অনেকে।
অ্যাকশন, বিশেষ করে ফোক-ফ্যান্টাসি সিনেমার এক নম্বর এই নায়ক গত কয়েকদিন ধরে বাসায় শয্যাশায়ী ছিলেন। পরিবার থেকে জানানো হয়েছিল তার উন্নত চিকিৎসা প্রয়োজন। কিন্তু করোনা মহামারির প্রকোপ বেড়ে যাওয়ায় আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ। এজন‌্য উন্নত চিকিৎসার জন‌্য তাকে বিদেশে নিয়ে যেতে পারেননি পরিবার।

ব্রেন, নার্ভ ও হার্টের সমস্যায় ভুগছিলেন বরেণ্য এই অভিনেতা। অসুস্থ হওয়ার পর তাকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু কর্তব‌্যরত চিকিৎসকরা তাকে বাসায় নিয়ে যেতে বলেন।

১৯৭২ সালে ‘ছন্দ হারিয়ে গেল’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে ঢাকাই চলচ্চিত্রে ওয়াসিমের অভিষেক হয়। নায়ক হিসেবে তার যাত্রা শুরু মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে। দিন যতই যেতে থাকে ওয়াসিমের জনপ্রিয়তা আকাশচুম্বী হয়। বাণিজ্যিক সিনেমার অপরিহার্য নায়ক হয়ে ওঠেন তিনি।