যশোরে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

60
এস. এম. শফিক, যশোর (৭১৮) প্রতিনিধি: যশোরে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন বেসরকারি টেলিভিশন এনটিভি’র ক্যামেরাপারসন শামীম রেজা।
আজ সোমবার (১৯ এপ্রিল) বিকেলে শহরের পুরাতন কসবা এলাকায় তিনি হামলার শিকার হন। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
শামীম রেজা জানান, বিকেল সাড়ে ৪টার দিকে তিনি পুরাতন কসবা কাজীপাড়াস্থ তারা ভাড়াবাসায় ফিরছিলেন। পথিমধ্যে ডায়মন্ড প্রেসের মোড়ে তিনি ইফতার কিনতে দাঁড়ান।
এ সময় সেখানে যশোর থেকে প্রকাশিত একটি পত্রিকার একজন সাংবাদিকও ছিলেন। এ সময় সেখানে আসেন কাজীপাড়া সেলিম হোসেন ওরফে বোচা সেলিমের ছেলে সাকিব (৩৫)। তাদের সাথে কথা বলার একপর্যায়ে সাকিব বলেন, ‘কাল (১৮ এপ্রিল) ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পৌর পরিষদের প্রথম মিটিংয়ে মেয়রকে আজেবাজে কথা বলেছেন’।
এসময় শামীম বলেন, ‘কই আমরা তো সেখানে ছিলাম, কেউ কোনো আজেবাজে কথা বলেনি’। এরই মধ্যে সেখান থেকে চলে যান স্থানীয় পত্রিকার ওই সাংবাদিক। এসময় সাকিব তার উদ্দেশ্যে তেড়ে আসেন। ‘তুই বড় সাংবাদিক হয়েছিস’ এই কথা বলে তাকে গালিগালাজসহ চড় থাপ্পর মারতে শুরু করে। একপর্যায়ে লোহার রড এনে মারপিট শুরু করেন এবং তার মোটরসাইকেলটির সামনের অংশ ও তেলের ট্যাংক ভেঙে দেয়।
এদিকে খবর পেয়ে সাংবাদিকরা দ্রুত ঘটনাস্থলে ছুটে যান এবং শামীমকে উদ্ধার করে নিয়ে থানায় নিয়ে যান। সেখান অভিযোগ দেয়া শেষে শামীমকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়।
যশোর টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আহবায়ক সাকিরুল কবীর রিটন বলেন, আহত শামীম রেজাকে হাসপাতাল থেকে চিকিৎসা দেয়া হয়েছে। সাংবাদিকদের উপর হামলা একটি জঘন্য ঘটনা ও নিন্দনীয় ঘটনা। এর সাথে জড়িতদের দ্রুত আটক পূর্বক বিচারের মুখোমুখি করার দাবি জানাচ্ছি।
এদিকে কোতোয়ালী থানার ওসি তাজুল ইসলাম জানান, মারপিটের ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি, মামলা হবে। অভিযুক্তকে আটকের চেষ্টা চলছে।
এদিকে এই হামলার প্রতিবাদ জানিয়েছেন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ যশোর জেলা শাখার সভাপতি জনাব মশিউর রহমান শান্ত। এক বিবৃতিতে তিনি বলেন সাংবাদিকদের উপর হামলা জঘন্যতম অপরাধ, অবিলম্বে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তিনি। এ ঘটনায় যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক জনাব এ্যাডভোকেট শাহিনুর আলম শাহীন ও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। অবিলম্বে সকল ধরনের সাংবাদিক নির্যাতন বন্ধ এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন এ আইনজীবী।