চট্টগ্রাম সিটি কর্পোরেশন মোবাইল কোট অভিজান

9
মোঃ মহিউদ্দিন ফারুকী
আইডি নং – ৯১৮
চট্টগ্রাম রিপোর্টার
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যােগে (২১.০৪.২০২১ ইং) বুধবার লকডাউন চলাকালীন এবং পবিত্র রমজান মাসে বাজারদর স্থিতিশীল রাখার লক্ষ্যে নগরীর কোতোয়ালী থানাধীন কাজীর দেউড়ি কাঁচাবাজারে মোবাইল কোট পরিচালিত হয় অভিযানকালে বাজারের মুদি,মাছ,মাংস, মুরগীর দোকানসহ বিভিন্ন দ্রব্য সামগ্রীর দোকানে প্রদর্শিত মূল্য যাচাই-বাছাই করা হয় এবং মেহেদীবাগ রোড,ও আর নিজাম রোড, মেডিকেল গেইট ও কেবি ফজলুল কাদের রোড এলাকায় করোনাভাইরাসজনিত রোগের বিস্তার রোধে জনসাধারণকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতন করা হয় এবং মাস্ক বিহীন লোকজনের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। এসময় দৃশ্যমান স্থানে মূল্য তালিকা না টাঙ্গানোর দায়ে ও করোনাভাইরাস রোধ সংক্রান্ত স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে মাস্ক না পরে বাহিরে বের হওয়ার দায়ে ১৭ জনের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৪০০০/- (চার হাজার) টাকা জরিমানা করা হয়। এবং দৃশ্যমান স্থানে তালিকা টাঙ্গানোর জন্য ও বাজারদর স্থিতিশীল রাখার জন্য ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌস এর নেতৃত্বে এই মোবাইল কোট পরিচালিত হয়।
অভিযানকালে সিটি কর্পোরেশন সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা,কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটকে সহায়তা প্রদান করে।