ওসমানীনগর থানার সফল অফিসার ইনচার্জ শ্যামল বণিক

9
এমদাদুর রহমান খান (৮৩৭)ওসমানীনগর (সিলেট)সংবাদদাতাঃপুলিশই জনতা জনতাই পুলিশ এ প্রতিপাদ্যকে সামনে রেখে জনগণের সাথে বন্ধুসুলভ আচরণ ও নিরাপত্তা নিশ্চিত করতে জীবনের ঝুঁকি নিয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ শ্যামল বনিক।পুলিশ কর্মকর্তাদের সহযোগিতামূলক কর্মকাণ্ডের কারণে ওসমানীনগরের জনগণ পুলিশকে পরমবন্ধু হিসেবে মূল্যায়ন করে।
করোনা ভাইরাসের আপদ কালীন সময়ে ব্যবসায়ীসহ ওসমানীনগর থানা এলাকার অসহায় মানুষের সহায়তা ও সুরক্ষার জন্য মাস্ক বিতরন সহ মাইকিং করে
গনসচেতনতা গড়ে তুলেছেন। টিম ওসমানীনগর গঠন করে খেলাধুলা,অপরিচ্চন্ন রাস্তা ঘাট পরিস্কার, ঢাকা- সিলেট মহাসড়কের শেরপুর টোল প্লাজা হইতে সড়কের পাশে রাখা ইট, পাথর ও বলুর স্তুপ অপসারণ করে সড়ক দূর্ঘটনার হাত থেকে অসংখ্য লোকজনকে রক্ষা করেছেন তিনি। ওসমানীনগরে যোগদানের পর বিভিন্ন শ্রেণী পেশার লোকজনকে নিয়ে দৃশ্যমান সভা সমাবেশ করে সমাজ সেবা মূলক কর্মকান্ডে পাল্টে দিয়েছেন গোটা থানার চিত্র। চুরি,ডাকাতি,মাদক সহ বিভিন্ন অপরাধ দমনে বর্তমান ওসমানীনগর থানার আইনশৃংখলার উন্নতি হয়েছে।
থানায় সেবা প্রত্যাশীদের বিভিন্ন সেবা পেতে আধুনিক আঙ্গিকে হেল্প ডেক্স চালু করতে দেখা গেছে।থানার আঙ্গিনায় বিভিন্ন প্রজাতির ফুল ও ফলের চারা রোপন করে সাজিয়েছেন বাগান। উক্ত ফুল বাগানে আসা অনেক দর্শনার্থীরা সেলফিতে নিজের ছবি তুলে নিজেস্ব ফেসবুক আইডিতে আপলোড করতে ও দেখা যায়। অসহায়- মানুষের পাশে দাঁড়িয়ে সাধারণ মানুষের আস্থাভাজন হয়ে উঠেছেন অফিসার ইনচার্জ শ্যামল বণিক।