গাইবান্ধায় বন্যা আশ্রয় কেন্দ্র উদ্ভোধন

4
গাইবান্ধা প্রতিনিধি(৯৭৮)
“মুজিববর্ষ” উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে আজ দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের বিভিন্ন অবকাঠামো ভিত্তি স্থাপনের উদ্বোধন অনুষ্ঠান গাইবান্ধা সাদুল্লাপুর উপজেলা বনগ্রাম ইউনিয়নের ইদ্রাকপুর হাই স্কুল মাঠে এক সুধি সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং মাধ্যমে গণভবন থেকে ১শ’ টি বহুমূখী ঘুর্ণিঝড় আশ্রয়কেন্দ্র, ৩০ টি বন্যা আশ্রয়কেন্দ্র, ৩০টি ত্রাণ গুদাম কাম দুযোর্গ ব্যবস্থ্যাপনা তথ্যকেন্দ্র এবং ০৫টি মুজিব কিল্লা’র উদ্বোধন এবং ৫০টি মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এ উপলক্ষে আয়োজিত সাদুল্লাপুর উপজেলা ইদ্রাকপুর হাই স্কুল মাঠের অনুষ্ঠানে ব্রিফিং কালে জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো: ফজলে রাব্বী মিয়া এমপি, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটি সাধারণ সম্পাদক ও গাইবান্ধা -৩ এর মাননীয় সংসদ সদস্য এ্যাড: উম্মে কুলছুম স্মৃতি এমপি, জেলা প্রশাসক মো: আবদুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি ফরহাদ আব্দুল্লাহ হারুন বাবলু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সাদুল্লাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সাহরিয়ার খান বিপ্লব, উপজেলা নির্বাহী অফিসার মো: নবীনেওয়াজ সহ জেলা ও উপজেলা কর্মকর্তা গণ।
ডেপুটি স্পীকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পূর্বে ও পরে দূর্যোগ মোকাবেলায় যে দিক নির্দেশনা দিয়েছিলেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দূর্যোগ মোকাবেলায় যে পদক্ষেপ নিয়েছেন তা বিশ্বের দরবারে প্রশংসিত হয়েছে। তিনি আরও বলেন, সরকার মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে। এসব আশ্রয় কেন্দ্রে গুলোতে দূর্যোগকালিন সময়ে চিকিৎসা, স্বাস্থ্য, নিরাপদ পানি সহ পশু সম্পদ রাখার সু ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া দূর্যোগকালিন সময়ে মানুষের নিরাপত্তা সহ অন্যান্য সুযোগ সুবিধারও ব্যবস্থা করা হয়েছে। উল্লেখ্য: দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অধিনে ৩ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা বনগ্রাম ইউনিয়নের ইদ্রাকপুর হাই স্কুল এন্ড বন্যা আশ্রয় কেন্দ্রের নির্মান কাজ সম্পন্ন করা হয়।