আর্মি ফার্মা লিমিটেড এর আনুষ্ঠানিক যাত্রা শুরু

24
মোঃ মহিউদ্দিন ফারুকী আইডি নং-৯১৮ চট্টগ্রাম রিপোর্টার
মানসম্মত ঔষধ উৎপাদন ও বিপণনের প্রত্যয় নিয়ে বাংলাদেশ সেনাবাহিনী দ্বারা পরিচালিত প্রতিষ্ঠান বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান আর্মি ফার্মা লিমিটেড তার আনুষ্ঠানিক যাত্রা শুরু করল।
গত বৃহস্পতিবার ২৭ শে মে ২০২১ইং তারিখে সেনাবাহিনি প্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি(বার), বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসিজি, পিএসডি, আর্মি ফার্মা লিমিটেড এর শুভ উদ্ধোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কোয়ার্টার মাস্টার জেনারেল লেঃ এস এম সফিউদ্দীন আহমেদ, বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরির ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল সুলতান উজ জামান মোঃ সালেহ উদ্দিন আহমেদ সহ অন্যান্য উচ্চপদস্থ সামরিক কর্মকর্তা বৃন্দ ও আর্মি ফার্মা লিমিটেড চিফ এক্সিকিউটিভ অফিসার ডাঃ এম শহীদ ইকবাল।
অন্যতম খ্যাতিসম্পন্ন ইউরোপিয়ান পরামর্শক প্রতিষ্ঠান এন্ড ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেড তত্ত্বাবধানে আর্মি ফার্মা লিমিটেড এর ফ্যাক্টরি গাজীপুর, জয়দেবপুর, শিমুলতলীতে নির্মাণের কাজ সম্পাদিত হচ্ছে।
শত বিঘা জমির উপর অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর এই উৎপাদন প্রতিষ্ঠানে ট্যাবলেট, ক্যাপসুল, ইঞ্জেকশন, সিরাপ, সাসপেনশন, ক্রিম, অয়েনমেন্ট, এন্টিবায়োটিক, ইনহেলার ইত্যাদি উৎপাদনের পাশাপাশি ভ্যাকসিন, এন্টিবায়োটিক, হরমোন, এন্টি- ক্যানসার, হারবাল এবং এগ্রোভেট প্রোডাক্ট উৎপাদনের সুবিধা বিদ্যমান থাকবে।
সেনাপ্রধান উদ্বোধনী বক্তব্যে বলেন ব্লাড প্রেসার, ডায়াবেটিস, এ্যাজমা ও পেপটিক আলসারের মত অসুখে সর্বসাধারণ ভুগে থাকেন।
আর্মি ফার্মা লিমিটেড থেকে উৎপাদিত ঔষধ উক্ত রোগসমুহের চিকিৎসায় অবসরপ্রাপ্ত সেনা সদস্যসহ নিম্নআয়ের প্রান্তিক জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার পাশাপাশি ও সহজপ্রাপ্য করার জন্য আর্মি ফার্মার প্রতি উদ্ধাত্ত আহ্বান জানান।
বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে আর্মি ফার্মার যাত্রাকে তিনি ঐতিহাসিক বলে উল্লেখ করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য দিকনির্দেশনায় বাংলাদেশ সেনাবাহিনী আর্মি ফার্মা আগামী দিনে স্বাস্থ্যখাতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে তিনি মত প্রকাশ করেন এ প্রসঙ্গে তিনি আশা প্রকাশ করেন যে এ প্রতিষ্ঠানটি দ্রুততম সময়ের মধ্যে দেশের অন্যতম শীর্ষ উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে আত্মপ্রকাশ করবে।