জন্ম বা মৃত্যু নিবন্ধন সংক্রান্ত ইউএনও, সুন্দরগঞ্জ, গাইবান্ধা এর নির্দেশনা

142
গাইবান্ধা প্রতিনিধি( ৯৭৮),
সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে,
জন্ম বা মৃত্যু নিবন্ধন করতে সরকার কর্তৃক নির্ধারিত অর্থের অতিরিক্ত কোন অর্থ লেনদেন না করার জন্য সুন্দরগঞ্জ উপজেলাবাসীকে অনুরোধ করা হলো। সকল ইউপি চেয়ারম্যান ও ইউপি সচিবদের এ প্রজ্ঞাপন যথাযথভাবে অনুসরণ করতে হবে।
শিশুর জন্মের পর হতে পরবর্তী ৪৫ দিনের মধ্যে বিনামূল্যে শিশুর জন্ম নিবন্ধন আবশ্যিকভাবে নিশ্চিত করুন। এক্ষেত্রে জন্ম সনদ পেতে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের/পৌরসভার জনপ্রতিনিধিদের সাথে শিশুর জন্মের পর অবিলম্বে যোগাযোগ করার অনুরোধ রইল।
৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন করা সম্ভব না হলে পরবর্তীতে নির্ধারিত ফি প্রদানের বিনিময়ে জন্ম নিবন্ধন সনদ সংগ্রহ করা সম্ভব।
নিকটাত্মীয়ের মৃত্যুর পর পরবর্তী ৪৫ দিনের মধ্যে আবশ্যিকভাবে মৃত ব্যক্তির নিজ ইউনিয়ন/ পৌরসভা থেকে মৃত্যু নিবন্ধন সনদ বিনামূল্যে সংগ্রহ করুন। এক্ষেত্রে মৃত্যু সনদ পেতে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের/পৌরসভার জনপ্রতিনিধিদের সাথে নিকটাত্মীয়ের মৃত্যুর পর অবিলম্বে যোগাযোগ করার অনুরোধ রইল।
জন্ম বা মৃত্যু সনদ পেতে যেকোনো তথ্য জানতে কিংবা হয়রানির অভিযোগ জানাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে সরাসরি/ফোনে যোগাযোগ করতে অনুরোধ করা হলো। আসুন আমরা জন্ম ও মৃত্যু নিবন্ধনে আন্তরিক ও সর্তক হই।