ঝিনাইগাতী সদর ইউপি চেয়ারম্যানকে সাময়িক ভাবে বরখাস্ত

39
শেরপুর সংবাদদাতাঃ৮৩১
শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ৫নং সদর ইউপি চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন চাঁনকে সাময়িক ভাবে বরখাস্ত করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়, স্থানীয় সরকার বিভাগ, ইপ-২, অধিদপ্তরের উপসচিব মো. আবুজাফর রিপনের স্বাক্ষরিত ১ জুন-২০২১ইং তারিখের ৪৬.০০৮৯০০.০১৭.২৭.০০১.১৭-৪৫৮ স্মারকমূলে।
উক্ত স্মারক মুলে জানা যায়, ইউনিয়ন পরিষদ মাঠে বালু ভরাট প্রকল্পের ৭৪,৯৩৬/-, পরিষদের আসবাবপত্র সরবরাহ প্রকল্পের ১,৪০,০০০/-, ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের ল্যাট্রিন সরবরাহ প্রকল্পের ২০ হাজর টাকা সভাপতির অগোচরে উত্তোলন করে নামমাত্র ৪৫,০০০/- মালামাল ক্রয় করে বাকি ১,৫৫,০০০/- টাকা, স্টেডিয়ামের পিছনে পশ্চিম দিকে রাজ্জাক মাষ্টারের পুকুরপাড় পর্যন্ত মাটি ভরাট প্রকল্পের ২৯,০০০/-, ইউনিয়ন পরষদের ভবনের নিচে ফ্লোর স্লাপ নির্মান প্রকল্পের ২৪,০০০/- টাকা, সুরিহারা ভবানীখিলা রাস্তার সুরুজ মিয়ার বাড়ীর সামনে ৩৭ মিটার লম্বা কাঠের ব্রীজ নির্মাণ প্রকল্পের ১,২০,০০০/- টাকা বিধিবহির্ভূতভাবে উত্তোলন করে আত্মসাত এর অভিযোগে স্থানীয় ভাবে তদন্তে প্রমানিত হয়েছে এবং জেলা প্রশাসক, শেরপুর বর্ণিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ)আইন-২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহনের সুপারিশের প্রেক্ষিতে উক্ত অভিযোগ প্রমানিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন- ২০০৯ এর ধারা৩৪(১) অনুযায়ী তাকে তাঁর স্বীয় পদ থেকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়।
এ ব্যাপারে ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) রুবেল মাহমুদ সত্যতা নিশ্চিত করে বলেন, ইউনিয়ন পরিষদের প্যানেল অনুযায়ী মো. আব্দুল কুদ্দুছকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দ্বাযিত্ব পাচ্ছেন এমনকি ১ জুন/২১ ইং তারিখ থেকেই তা কার্যকর হবে।
ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁনের সাময়িক বহিস্কারের সংবাদে উপজেলাব্যাপী টক অব দি টাউনে পরিণত হয়েছে।