পাকুন্দিয়ায় শিশু ও নারী উন্নয়নের কর্মশালা

7
আইডি নংঃ ৯৯৬
মোঃ আরিফুল ইসলাম
কিশোরগঞ্জ প্রতিনিধি।।
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় শিশু ও নারী উন্নয়নে নেতৃস্থানীয় ব্যক্তিদের নিয়ে দিনব্যাপী এক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)’ শীর্ষক প্রকল্পের আওতায় এ কর্মশালার আয়োজন করে জেলা তথ্য অফিস।
উপজেলা প্রশাসনের সহযোগিতায় সোমবার (১৪ জুন) পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয় সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) একেএম লুৎফর রহমানের সভাপতিত্বে কর্মশালায় শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শামছুল হক।
জেলা তথ্য অফিসের সহকারী তথ্য কর্মকর্তা মো. সাইফুল আলমের সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান মোছা. শামছুন্নাহার আপেল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন শাহনাজ, জেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আবু জাকারিয়া প্রমুখ।
কর্মশালায় শিক্ষক-শিক্ষিকা, ইমাম, জনপ্রতিনিধি ও সংবাদকর্মীসহ সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিরা অংশ নেন।
কর্মশালায় বক্তারা জন্ম নিবন্ধন, বাল্যবিবাহ, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, করোনা ভাইরাস ও মশাবাহিত রোগ প্রতিরোধ, মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা, বয়:সন্ধিকালে কিশোর-কিশোরীদের স্বাস্থ্য পরিচর্যা, স্বাস্থ্য সম্মত স্যানিটেশন ও পরিবেশ সুরক্ষায় করণীয়সহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।