সমাজ সেবায় অন্যরকম নায়ক

111
লোকমান হাকিম (লিটন)..কুড়িগ্রাম প্রতিনিধি আইডি নং 1008
কুড়িগ্রাম জেলার কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী পৌরসভার ০১ নং ওয়ার্ডের কাউন্সিল ও নাগেশ্বরী পৌরসভার প্যানেল মেয়র মোঃ- আশরাফুল ইসলাম (ইসরাইল) যিনি সমাজ সেবক হিসাবে নাগেশ্বরী পৌরসভায় পরিচিত। এলাকাবাসী সহ নাগেশ্বরী পৌরসভার সাধারণ মানুষ তার প্রসংসায় পঞ্চ মুখ। তিনি বিগত বছর প্রবাসে ছিলেন। বিদেশে থাকা কালেও মানুষের সুখ দুঃখে নিরলসভাবে সেবা করে যেতেন। তিনি সেই দুঃসাহসিক ব্যক্তি যিনি নিজের জীবণকে বাজি রেখে নিশ্চিত মৃত্যু জেনেও অন্যের জীবনকে বাঁচাতে জীবিত বাঘের সামনে ঝাপ দিয়েছিলেন ২০০৯ সালে এরপর তিনি হয়ে ওঠেন সাধারণ মানুষের।
অন্যরকম নায়ক
এরপর সাধারণ জনগনের ন্যায্য অধিকার দুঃখী মানুষের সেবা ও এলাকার উন্নয়নের জন্য। সাধারণ মানুষের দাবিতে তিনি নাগেশ্বরী পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে নির্বাচিত হন। তারপর মানুষের সীমাহিন ভালোবাসা ও আস্তায় নির্বাচিত হন।পৌরসভার প্যানেল মেয়র হিসাবে।
এরপর সরকারি বরাদ্দের তোয়াক্কা না করে সাধারণ জনগনকে সাথে নিয়ে এলাকার উন্নয়নে অগ্র ভূমিকা পালন করেন সেই সাথে কুড়িয়েছেন নিজের নাম ও খ্যাতি।
আন্তরিকতার সাথে সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় নাগেশ্বরী পৌরসভার ১নং ওয়ার্ডের (কাউন্সিলর) প্যানেল মেয়র আশরাফুল ইসলাম ইসরাইলকে শেরে- বাংলা স্মৃতি সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন তথ্য, সাহিত্য, গবেষণ ও প্রকাশনা বিষয়ক একটি সামাজিক ও সাংস্কৃতি সেবামুলক প্রতিষ্ঠান বঙ্গবন্ধু সাহিত্য ও গবেষণা কেন্দ্র ঢাকা। সম্মননা ও সনদ পাওয়ায় উষœ অভিনন্দন জানিয়েছেন ১নং ওয়ার্ড জনগনসহ পৌরবাসী। সামনের দিনগুলো সমাজের উন্নয়নমুলক কাজ করা, সুখে দুখে বিভিন্ন সমস্যা সমাধানে ভুমিকা রাখাবেন বলে মনে করেন সাধারণ মানুষ ।
এ সম্মাননা প্রদানে সাধারণ জনগন উচ্ছসিত
সে রকমি সাধারণ জনগনের কয়েক জনের সাথে কথা হয়। মোঃআব্দুর রহমান প্রধান (রাজু) (২৮) রাকিবুল হাসান(২৫) শামীম হোসাইন (২৫) আবু বক্কর সিদ্দিক (৫৬) সহ আরও অনেকের সাথেতারা বলেন ইসরাইল সব সময় মানুষের খোঁজ খবর রাখেন তিনি খুবই ভালো একজন মানুষ যদি রাস্তা ঘাট কোথাও কোন ধরনের খাল হয় বা ভাংগি যায় তাহলে মানষের অপেক্ষায় থাকেন না।সে নিজে টাকা দিয়ে করবের না পালে নিজে কোদাল দিয়ে মাডি কাডি দেয়।
আমরা সগাংই তার দেখি উদেক নিয়ে কাজ করি।
এ সম্মাননা দেওযায় আমাদের নাগেশ্বরী বাসীর পক্ষ থেকে
বঙ্গবন্ধু সাহিত্য ও গবেষণা কেন্দ্রের
নির্বাহী পরিচালক ও সদস্য সচিবকে
আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ১নং ওয়ার্ডের সাধারণ জনগন।
মহতি কর্মকান্ড দেশ ও জাতীর অগ্রগতি ও সমৃদ্ধির পথ উন্মোচনে গুরত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে সার্বিক মঙ্গল কামনা করছেন সুফিয়া বেগম নির্বাহী পরিচালক বঙ্গবন্ধু গবেষন কেন্দ্র ও অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্য সচিব সাখাওয়াত হোসেন। সকলের দোয়া কামনায় প্যানেল মেয়র আশরাফুল ইসলাম