কুমিল্লায় ৬দফা দাবীতে প্রধানমন্ত্রীর বরাবর ক্ষেতমজুরদের স্মারকলিপি

3

বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কুমিল্লার দেবীদ্বার, বুড়িচং, চান্দিনা, চৌদ্দগ্রাম  উপজেলা শাখা কর্তৃক,- বিনামূল্যে গ্রাামে গ্রাামে করোনা পরীক্ষা ও চিকিৎসা, করোনায় কর্মহীন ও বানভাসী গরীব- দুঃখীদের বিনামূল্যে খাদ্য সহায়তা, সকল উপজেলায় কর্মসৃজ প্রকল্প চালু, পল্লী রেশনিং ব্যবস্থা চালু, করোনাকাল পর্যন্ত এনজিও ঋণের  কিস্তি আদায় বন্ধ করা, ও গ্রামীণ বরাদ্ধ লুটপাট বন্ধ লুটপাটকারীদের কঠোর শাস্তি প্রদানের দাবীতে ন্সমাবেশ, মানব বন্ধন ও প্রধান মন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করেছে।

বাংলাদেশ ক্ষেতমজুর সমিতির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সারা দেশের ন্যায় বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলা প্রশাসনের কর্যালয়ের সামনে সমাবেশ, মানব বন্ধন ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে ওই স্মারকলিপি প্রদান করা হয়।

দেবীদ্বার: মানব বন্ধন ও সমাবেশ চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান ক্ষেতমজুর নেতাদের কাছ থেকে ওই সমারকলিপি গ্রহন করেন। উক্ত সমাবেশে বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি দেবীদ্বার উপজেলা কমিটির সভাপতি আবুল কাসেমের সভাপতিত্বে এবং যুব নেতা বিল্লাল হোসেনের সঞ্চালনায় উক্ত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাতি পরেশ কর। একাত্মতা ঘোষণা করে বক্তব্য দেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কুমিল্লা জেলা কমিটির সভাপতি কমরেড এবিএম আতিকুর রহমান বাশার, যুব ইউনিয়ন কুমিল্লা জেলা সভাপতি এ.কে.এম মিজানুর রহমান কাউছার। অন্যান্যের মধ্যে বকাতব্য রাখেন, সিপিবি উপজেলা সভাপতি কমরেড আব্দুল ওয়াদুদ, ক্ষেতমজুর নেতা আব্দুল বাতেন সরকার, মোখলেসুর রহমান প্রমূখ।

বুড়িচং- বুড়িচং উপজেলায় মানব বন্ধন ও সমাবেশ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে ক্ষেতমজুর নেতৃবৃন্দ ওই সমারকলিপি প্রদান করেন। এসময় সমাবেশে বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি বুড়িচং উপজেলা কমিটির সভাপতি আব্দুর রব’র সভাপতিত্বে এবং যুব নেতা গনেশ ভট্রাচার্য্যরে সঞ্চালনায় উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য কমরেড আব্দুল্লাহ আল ক্বাফী রতন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিপিবি  কুমিল্লা জেলা কমিটির সাবেক সাধারন সম্পাদক কমরেড বিকাশ দেব, ক্ষেতমজুর নেতা ও নাট্যকার জয়নুল আবেদীন।

চান্দিনা- চান্দিনা উপজেলায় মানব বন্ধন ও সমাবেশ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে ক্ষেতমজুর নেতৃবৃন্দ ওই সমারকলিপি প্রদান করেন। এসময় সমাবেশে বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি চান্দিনা উপজেলা কমিটির সভাপতি ও নারী নেত্রী সুফিয়া বেগম’র সভাপতিত্বে এবং সহিদুল ইসলাম’র সঞ্চালনায় উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক সমিতি কুমিল্লা জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুজাত আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি(সিপিবি) উপজেলা সাধারন সম্পাদক কমরেড সূধাংসু কুমার নন্দী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,- ক্ষেতমজুর নেতা মোঃ জামাল হোসেন, লুৎফা বেগম, জুলেখা বেগম, মনোয়ারা বেগম, খলিলুর রহমান প্রমূখ।

চৌদ্দগ্রাম- চৌদ্দগ্রাম উপজেলায় মানব বন্ধন ও সমাবেশ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে ক্ষেতমজুর নেতৃবৃন্দ ওই সমারকলিপি প্রদান করেন। এসময় সমাবেশে বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি চৌদ্দগ্রাম উপজেলা কমিটির সভাপতি ডা. আবু নসর’র সভাপতিত্বে এবং বেলায়েত হোসেন’র সঞ্চালনায় উক্ত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ক্ষেতমজুর নেতা নাসিমা আক্তার, রহিমা আক্তার, নাফিজা আক্তার, যুবনেতা কামরুল হাসান প্রমূখ।