করোনা রুগির জন্য স্বাস্থ্য উপকরণ দিল এফবিসিসিআই

10
মোঃসামছু উদ্দিন,নোয়াখালী প্রতিনিধি(৬৯৬)
নোয়াখালী জেলার সেনবাগে করোনা রোগীদের চিকিৎসায় অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কনসেনট্রেটর ও মাস্ক দিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। ৮ই আগস্ট সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)সাইফুল ইসলাম মজুমদারে নিকট আনুষ্ঠাকিভাবে এসব সামগ্রী হস্তান্তর করেন এফবিসিসিআই’র পরিচালক ও সানজি গ্রুপের চেয়ারম্যান লায়ন জাহাঙ্গীর আলম মানিক।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম মজুমদার। প্রধান অতিথি হিসেবে ছিলেন এপবিসিসিআইর পরিচালক লায়ন জাহাঙ্গীর আলম মানিক। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কবির, প্রমুখ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ক্ষেমালিকা চাকমা, সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল বাতেন মৃধা।
অনুষ্ঠানে এফবিসিসিআইয়ের পক্ষ থেকে সংগঠনের পরিচালক লায়ন জাহাঙ্গীর আলম মানিক সেনবাগের করোনা রোগীদের চিকিৎসায় ১০টি অক্সিজেন সিলিন্ডার, তিনটি অক্সিজেন কনসেনট্রেটর, পাঁচ হাজার মাস্ক হস্তান্তর করেন। এসব চিকিৎসা সামগ্রী স্থানীয় স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানকে দেওয়া হবে। ওইসব প্রতিষ্ঠানের কাছ থেকে করোনায় আক্রান্ত রোগীর পরিবার বিনামূল্যে নিয়ে সেবা গ্রহণ করতে পারবেন।
এফবিসিসিআইয়ের পরিচালাক লায়ন জাহাঙ্গীর আলম মানিক বক্তৃতায় বলেন, করোনা মহামারিতে আজ বাংলাদেশের লাখ লাখ মানুষ আক্রান্ত। আক্রান্ত এসব রোগীর বেশিরভাগেরই সব চেয়ে বেশি যে জিনিসটির প্রয়োজন হচ্ছে, সেটি হল অক্সিজেন। সময়মত অক্সিজেন না পেয়ে অনেক মানুষ মৃত্যু বরণ করছে।
এ পরিস্থিতিতে এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিনের উদ্যোগে সংগঠনটির পক্ষ থেকে দেশের বিভিন্ন হাসপাতালে অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সেই উদ্যোগের অংশ হিসেবে নোয়াখালীর সেনবাগে আজ অক্সিজেন সিলিন্ডারসহ চিকিৎসা সামগ্রী হস্তান্তর করা হল বলে উল্লেখ করেন।