ফেসবুক আগামী জুলাই পর্যন্ত বাসায় থেকে কাজ করতে দেবে

3

করোনাভাইরাস মহামারির কারণে ২০২১ সালের জুলাই পর্যন্ত বাসায় থেকে কর্মীদের কাজ করার সুবিধা দেবে ফেসবুক ইনক। শুধু তাই নয়, বাসায় অফিসের প্রয়োজন মেটাতে তাদের এক হাজার করে ডলার দেওয়া হবে। বৃহস্পতিবার (৬ আগস্ট) সোশ্যাল মিডিয়া জায়ান্টের এক মুখপাত্র এ খবর দেন।

ফেসবুক বাদেও সম্প্রতি গুগল ও টুইটারের মতো প্রযুক্তি প্রতিষ্ঠান একই পদক্ষেপ নিয়েছে। গত ২৮ জুলাই অ্যালফাবেট ইনকের গুগল জানায়, যেসব কর্মী অফিসে যেতে চান না তারা ২০২১ সালের জুনের শেষ পর্যন্ত বাসায় থেকে কাজ করতে পারবেন। আর টুইটার এই সুযোগ দিয়েছে অনির্দিষ্টকালের জন্য।

এক ইমেইল বার্তায় ফেসবুকের একজন মুখপাত্র বলেছেন, ‘স্বাস্থ্য ও সরকারের বিশেষজ্ঞদের নির্দেশনা অনুযায়ী এবং আমাদের অভ্যন্তরীণ আলোচনার পর আমরা ২০২১ সালের জুলাই পর্যন্ত কর্মীদের স্বেচ্ছায় বাসায় থেকে কাজ করার সুযোগ দিচ্ছি।’ তিনি আরও যোগ করেছেন, ‘একই সঙ্গে বাসায় অফিসের প্রয়োজনের জন্য আমরা কর্মীদের অতিরিক্ত এক হাজার ডলার দিচ্ছি।’

ফেসবুক আরও বলেছে, যেসব এলাকায় সরকারের অনুমোদন রয়েছে এবং দুই মাস ধরে করোনার সংক্রমণ কম হচ্ছে সেখানে সীমিত পরিসরে অফিস খুলবে কোম্পানি। তবে এ বছর শেষ না হওয়া পর্যন্ত আমেরিকা ও লাতিন আমেরিকার বেশিরভাগ কার্যালয় খোলার সম্ভাবনা নেই জানিয়েছে তারা।