২৭ বছর যাবৎ ভাত না খেয়ে আছেন হারুন!

42

শেরপুর প্রতিনিধিঃ ফিরোজ চৌধুরী
আইডি নং-৮৩১

অবিশ্বাশ্য হলেও সত্য যে শেরপুর জেলার নালিতাবাড়ি উপজেলার নন্নী বাজারের বাসিন্দা মৃত খলিল হাওলাদারের ৬ ছেলের মধ্যে ৫ম ছেলে মোঃ হারুন মিয়া (২৭) দীর্ঘ ২৭ বছরে একটি ভাতের দানাও গিলে খেয়ে দেখেনি!
হারুনের মা বলেন অন্যান্য ছেলে মেয়েকে যেভাবে ভাত খাওয়া শিখানো হয়েছে তাকেও সেভাবে চেষ্টা করা হয়েছে কিনতু কোন ভাবেই সম্ভব হয়নাই ভাত মুখে দিলেই বমি করে দিতো অবশেষে মুড়ি বিস্কুট খেয়ে ৬ বছর অতিক্রম হলে ৩ টি করে ৩ বেলা রুটি খেয়ে ২৭ বছরে পা রাখলেন নন্নী বাজারের বাসিন্দা হারুন।

হারুন মিয়ার মায়ের সাথে কথা বলে আরও জানা যায়,
হারুনের একটি সন্তান রয়েছে নাম মোঃ আলিফ (২) সেও ভাত দেখলে বমিসহ কান্না করে অস্থির হয়ে যায়, যে কারনে তাকেও ভাত, খিচুরি,পুলাও কোনটাই খাওয়ানো সম্ভব হয়না,
বুকের দুধের পাশা পাশি চা বিস্কিট পছন্দ আলিফের,

এদিকে হারুনে বড় ভাই অটোচালক হানিফ বলেন,কোন অনুষ্ঠান বা দাওয়াতে যতবড় দামি খাবার পুলাও কুরমা,বিরানি,পায়েসের আয়োজন থাকুক না কেন রুটি ছাড়া কিছুই খান্না, রুটি খেলেও ওজন, স্বাস্থ্য সুস্থতায় সবদিকে ভালো আছেন হারুন মিয়া।

আরেক ভাই উমর আলী বলেন, বিভিন্ন সময় বিভিন্ন পেশায় নিয়োজিত থাকে কখনো মৌসুমি ফল বিক্রয়, কখনো অটো রিক্সা,কখনো হোন্ডা, বর্তমানে নন্নী বাজারে একটি চায়ের দোকান চালিয়ে বিধবা মাকে নিজের কাছে রেখে স্ত্রী সন্তান নিয়ে কস্টে জীবিকানির্বাহ করছেন ব্যতিক্রমি মানব হারুন মিয়া।