হৃতিক আকর্ষণীয় ফিগারের উপায় জানালেন

41

হৃতিক রোশনকে বলা হয়ে থাকে বলিউডের গ্রিক দেবতা। স্বাস্থ্য সচেতন এ অভিনেতা বরাবরই তার ভক্তদের কাছে জনপ্রিয় দুর্দান্ত অভিনয়ের পাশাপাশি তার আকর্ষণীয় ফিগার দিয়ে। তবে এর জন্য অনেক নিয়মও মেনে চলতে হয় তাকে।

কিভাবে মেনে চলেন নিজের ডায়েট রুটিন? কি করেই বা এমন আকর্ষণীয় ফিটনেসের অধিকারী হওয়া যায়, তা নিয়েই বলিউডের এই তারকা কথা বলেছেন ফিল্ম ফেয়ারারে সঙ্গে।

খাদ্যাভ্যাসের প্রশ্নে হৃতিক জানান, ‘আমার খাদ্য দর্শন সহজ। আমি প্রতি তিন ঘন্টা পরপর আমার জন্য তৈরি করা ডায়েট চার্ট অনুযায়ী খাবার খাই। আমি যাই খাই না কেন তার গুণগত মান জেনে খাই। খাওয়ার সময়সূচিগুলো নিয়মিতই অনুসরণ করে থাকি।

আপনি হয়তো এই কথা আমার কাছ থেকে আগেও শুনেছেন, তবুও আমি আবার বলব আপনি যদি সত্যিই স্বাস্থ্য সচেতন হতে চান তাহলে অবশ্যই আপনার ডায়েট রুটিন কঠোরভাবে অনুসরণ করা উচিত। ভাজা খাবার খাওয়া একদম বন্ধ করে দিন। আমরা অনেকেই মনে করি ডায়েট করতে গেলে একদম কম খেতে হবে, সময়ের পরে খেতে হবে। কিন্তু এটাই সব থেকে বড় ভুল।

হৃতিক আরও বলেন, ‘টানা ৮-৯ ঘণ্টা না খেয়ে ডায়েট করার মধ্যে গর্ব করার কিছু নেই। আমাদের অবশ্যই সময় অনুযায়ী খাওয়া দাওয়া করা দরকার। কারণ আপনার ভেতর জ্বালানি না থাকলে আপনি ওয়ার্কআউট কেন, কোনো কাজই করতে পারবেন না। তাই সবার আগে আপনার উচিৎ সময় অনুযায়ী খাওয়া দাওয়া করা।’

সর্বশেষ হৃতিক রোশনের ‘সুপার ৩০’ ও ‘ওয়ার’ ছবি দুটি মুক্তি পায়। সে ছবিগুলো বেশ দর্শকপ্রিয়তা পেয়েছে। বর্তমানে ‘কৃষ ৪’সহ কিছু ছবিতে কাজ করছেন তিনি।