জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এর উদ্যেগে মোনঘর শিশু সদনে শিশুদের উন্নত মানের খাবার পরিবেশন

29
তপন চাকমা, আইডি নং ৯৫৪ রাঙ্গামাটি প্রতিনিধি
আজ ১৫ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এর উদ্যেগে মোনঘর শিশু সদনে শিশুদের উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। এতে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রাণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, রাঙ্গামাটির সাংসদ বাবু দীপংকর তালুকদার এমপি, রাঙ্গামাটি পাবর্ত্য জেলা পরিষদ চেয়ারম্যান বাবু অংসুই প্রু চৌধুরীসহ পরিষদের সদস্যবৃন্দ, অত্র ওয়ার্ডের কাউন্সিলর বাবু রবি মোহন চাকমা। মোনঘর এর পক্ষে উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদ সভাপতি শ্রীমৎ শ্রদ্ধালংকার মহাথের, যুগ্ম সম্পাদক শ্রীমৎ বুদ্ধদত্ত মহাথের, বাবু ঝিমিত ঝিমিত চাকমা, প্রধান শিক্ষক, মোনঘর আবাসিক বিদ্যালয়, নিবার্হী পরিচালক বাবু অশোক কুমার চাকমাসহ কর্মকতা-কর্মচারীবৃন্দ।
সংক্ষিপ্ত আলোচনায় জেলা পরিষদের চেয়ারম্যান মহোদয়- শিশুদের উদ্দেশ্য বলেন, তোমরা জান আজ ১৫ আগস্ট কি দিবস? জাতীয় শোক দিবস। এই দিনটি বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কজনক দিন। এই দিনটিকে সামনে রেখে জাতীয় শোক দিবস পালন করা হয়। বাংলাদেশের ইতিহাস সম্পর্কেও জ্ঞান রাখার জন্য অনুরোধ করেন।
মোনঘর সম্পর্কে বলতে গিয়ে বাবু অংসুই প্রু চৌধুরী বলেন- মোনঘর একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও শিক্ষা উন্নয়নের অগ্রগতির প্রতীক। তাই রাঙ্গামাটির সাংসদ বাবু দীপংকর তালুকদার মহোদয় এবং জেলা পরিষদ মোনঘরের প্রতি খুবই আন্তরিক বলে অভিব্যক্তি প্রকাশ করেন। এ প্রতিষ্ঠান যাহাতে সামনে এগিয়ে যেতে পারে এবং শিক্ষার উন্নয়নের পরিধি বৃদ্ধি করতে পারে সেই লক্ষ্যে কাজ করার জন্য আহবান জানান।
আলোচনার পূর্বে জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে এক (১) মিনিট নিরবতা পালন করা হয়। আলোচনা শেষে শিশুদের উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।