সাংবাদিক আবুল কালাম আজাদ’র বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারের নিন্দা ও প্রতিবাদ

14
রিপোর্টার :জাতীয় দৈনিক বাংলা ৭১ পত্রিকার বিশেষ প্রতিনিধি ও দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকার রাজবাড়ী জেলা প্রতিনিধি আবুল কালাম আজাদ এর বিরুদ্ধে বিভিন্ন সামাজিক মাধ্যমে অপপ্রচার চালানো হচ্ছে। আবুল কালাম আজাদ এই সকল অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
শনিবার (২১ আগষ্ট) শেখ সাজ্জাদ নামের এর ফেসবুক আইডি থেকে উক্ত অপপ্রচার চালানো হয়।
সেখানে আবুল কালাম আজাদ কে সামাজিক ভাবে হেয় পতিপন্ন করার জন্য আকে জামাত শিবিরের এজেন্ট ও ছাত্রলীগ নেতা শরিফ হত্যার সাথে জড়িত বলা হয়েছে। সেখানে আরো উল্লেখ করা হয় আবুল কালাম আজাদ এর পিতা মৃত মহসিন মৌহরি শান্তি কমিটির সহযোগী। যদিও মহসিন মৌহরি জীবিত এবং তিনি একজন সৎ ব্যক্তি হিসেবে এলাকায় পরিচিত।
বিভিন্ন ভাবে খোঁজ খবর নিয়ে জানা যায়, আবুল কালাম আজাদ ১৯৯৮ সালে সরকারি মিডিয়া ভুক্ত সাপ্তাহিক পাংশা বার্তা পত্রিকার নিজেস্ব প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেন। গত ২২ বছরের সাংবাদিকতা জীবনে তিনি বিভিন্ন প্রিন্ট ও অনলাইন প্রোটালে সুনামের সাথে কাজ করে চলেছে। বর্তমানে তিনি দেশের অন্যতম জনবহুল প্রিন্ট পত্রিকা জাতীয় দৈনিক বাংলা ৭১ এর বিশেষ প্রতিনিধি হিসেবে কাজ করছে, যার সম্পাদক দেশের খ্যাতিসম্পন্ন সাংবাদিক প্রবীর সিকদার। এছাড়াও স্বদেশ প্রপাটিজ এর দৈনিক স্বদেশ প্রতিদিন প্রিন্ট পত্রিকার রাজবাড়ী জেলা প্রতিনিধি হিসেবে কাজ করে চলেছেন।
সাংবাদিক আবুল কালাম আজাদ এর সাথে কথা হলে তিনি বলেন, আমার বিরুদ্ধে রাজনৈতিক একটি মহল অপপ্রচার চালাচ্ছে। আমাকে শিবির কর্মী বলা হচ্ছে যা সম্পুর্ন মিথ্যা বানোয়া। ইতিপূর্বে আমি কোন রাজনীতির সাথে জড়িত ছিলাম না। একজন সাংবাদিক হিসেবে সত্য সমাজের সামনে তুলে ধরার জন্য আমার বিরুদ্ধে এই সকল অপপ্রচার চালাচ্ছে। আমি এই সকল ফেক ফেসবুক আইডির বিরুদ্ধে মামলা দায়ের করবো।