অ্যাডহক নিয়োগ পেলেন আরও ৫৯ শিক্ষক-কর্মচারী

18

সরকারিকৃত শিক্ষা প্রতিষ্ঠানের ৫৯ জন শিক্ষক-কর্মচারীকে অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। নিয়োগ প্রাপ্তদের সবাই চট্টগ্রাম মডেল স্কুল অ্যান্ড কলেজে কর্মরত। এদের মধ্যে প্রতিষ্ঠানটির কলেজ শাখার ৩২ জন প্রভাষক, ১৯ জন কর্মচারী এবং স্কুল শাখার ৮ শিক্ষক রয়েছেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। লএকই সাথে নিয়োগপ্রাপ্ত ৫৯ শিক্ষক-কর্মচারীর তালিকা প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, চট্টগ্রাম মডেল স্কুল অ্যান্ড কলেজ ২০১৭ খ্রিষ্টাব্দের ১৮ সেপ্টেম্বর সরকারি ঘোষণা করা হয়। প্রতিষ্ঠানটির কলেজ শাখার ৩২ প্রভাষক এবং ১৯ জন কর্মচারীকে “জাতীয়করণকৃত কলেজ শিক্ষক ও অ-শিক্ষক কর্মচারী আত্তীকরণ বিধিমালা ২০০০” এর বিধি-৩ এবং ৫ অনুযায়ী অ্যাডহক ভিত্তিতে কলেজ সরকারিকরণের তারিখ থেকে নিয়োগ দেয়া হয়েছে।

আর স্কুল শাখার ৮ শিক্ষককে “টিচার অ্যান্ড ননটিচিং স্টাফ অব ন্যাশনালাইজড হাইস্কুল (ডিরেক্টরেট অব সেকেন্ডারি অ্যান্ড হাযার এডুকেশন) অ্যাবজর্পশন রুলস-১৯৮৩” অনুযায়ী অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দেয়া হয়েছে।

আদেশ জারির তারিখ থেকে এসব শিক্ষক কর্মচারীর এমপিও বাতিল বলে গণ্য হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া আত্তীকৃত শিক্ষকরা অন্যত্র বদলি হতে পারবেন না বলেও বলা হয়েছে প্রজ্ঞাপনে।