“চাটমোহরে আজিবরের মাংসের সিঙ্গারার সুখ্যাতি”

4

গল্পে গল্পে সিঙ্গারা আর বন্ধুদের সাথে আড্ডা আমাদের কাছে উৎসবের মত মনে হয়, জানালেন চাটমোহর খৈরাশ থেকে আসা আকমোল হোসেন। আকমলের মতে নানা শ্রেণীর বিভিন্ন বয়সের নানা পেশার মানুষ প্রেমে পড়েছে চাটমোহর বোঁথরের সিফাত টি স্টলের আজিবরের মাংসের সিঙ্গারার। তাইতো ভিড় লেগেই থাকে দোকানটিতে।

বিভিন্ন জনের মুখে আজিবরের মাংসের সিঙ্গারার সুখ্যাতি শুনে গিয়েছিলাম সেখানে পড়ন্ত বিকেলে। সেখানে গিয়ে দেখি বেঞ্চে বসা মানুষের নানারকম গল্প, বিশেষ করে করোনা নিয়ে তাদের বৈজ্ঞানিক কথা বার্তা মজা দিল অনেক,,, কেউ একজন বলে উঠলো করোলা রোগ বাতাসে ছড়ায় যে বেশি পাপ করছে করোলার বাতাস তার গায়ে এসে লাগে,,,, এটা শুনে মজাই পেলাম করোনা ভাইরাস কে করোলা বলছে এবং এই ভাইরাস নাকি বাতাসে ছড়ায়!

ব্যস্ত গোধূলিতে সিঙ্গারা বিক্রতা আজিবরের সাথে কথা হয় বিডিইউনিয়ননিউজ.কম এর । ক্রেতাদের শোরগোল ব্যস্ততা তাকে অন্য রকম আনন্দ দেয়,মাংস পিয়াজ আর ময়দার অনুপাতই যেন আজিবরের ধ্যান জ্ঞান জীবনের চৌহদ্দি। ছোট কাল থেকে সংসারের অভাবের কারনে অন্যের দোকানে কাজ করতো আজিবর,,,, নিজে নতুন দোকান করে ২০০০ সালে। আজিবরের বয়স ৩৮ হলেও তার সিঙ্গারা বানানোর অভিজ্ঞতা ২৭ বছরের। তার দোকানের সিঙ্গারা যে একবার খায় সে আবারও খেতে আসে।বিশ্বস্ততা ও ভাল ব্যবহারের কারনেই নাকি লোকজন ভিড় জমায় তার দোকানে।

মো. শিমুল পারভেজ
মোবাইল – ০১৩১৮৫৬৯৮৭৩