নারায়ণগঞ্জে পাসপোর্ট দালাল চক্রের ৭ সদস্য গ্রেফতার

34

বিডিইউনিয়ন নিউজ নারায়ণগঞ্জ প্রতিনিধি
মোঃ আব্দুর রহমান
আইডি নং-৭২৮

নারায়ণগঞ্জে পাসপোর্ট দালাল চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার (২৫ই আগষ্ট) দুপুরে সিদ্ধিরগঞ্জ জালকুড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে থেকে নগদ ৭৭ হাজার টাকা, ৫টি পাসপোর্ট, ২টি ডেস্কটপ, ২টি ল্যাপটপ, ১টি প্রিন্টার, ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা ও বিপুল পরিমাণে নকল সীলসহ ৭জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছে, ফতুল্লার জজ মিয়ার ছেলে আল-আমিন, রাধানগর এলাকার আব্দুল করিমের ছেলে জিসান, জামালপুুর জেলার বেতগা এলাকার মৃত মমতাজের ছেলে মাসুদুর রহমান, ঢাকা রায়েরবাগের নজরুল ইসলামের ছেলে আফতাউল ইসলাম, সিদ্ধিরগঞ্জের জয়নাল আবেদীনের ছেলে আনিসুজ্জামান, বন্দর নবীগঞ্জ এলাকার বোরহান উদ্দিনের ছেলে রিয়াদ হোসেন ও পাগলা নয়ামাটি এলাকার আবু আলের ছেলে মো. মেহেদী হাসান।

এ দিন বিকেলে জেলা পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) জাহেদ পারভেজ চৌধুরী এক সংবাদ সম্মোলনে এই তথ্য জানান।

তিনি বলেন, গ্রেফতারকৃত আসামীরা সাধারণ মানুষদের পাসপোর্ট করে দেবার নামে তাদের কাছ থেকে টাকা আদায় করছিলো। পাশাপাশি তারা মানুষের কাছ থেকে পাসপোর্টের জন্য আবেদনের ফরম ও পাসপোর্ট জমা নিচ্ছিলো। যা মূলত পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের নেওয়ার কথা সেগুলো তারা নিচ্ছিলো।

এছাড়াও তিনি বলেন, তারা বিভিন্ন ভূয়া সিল তৈরি করে সেগুলো বিভিন্ন ডকুমেন্টে ব্যবহার করছিলো। আইনানুযায়ী এক জনের পাসপোর্ট বিনা অনুমতিতে কখনো তৃতীয় কোন ব্যক্তির কাছে থাকতে পারবে না। এই রকম কয়েকটি পাসপোর্ট আমরা তাদের কাছ থেকে জব্দ করেছি। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আমাদের আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।