“বিআরডিবি’র আয়োজনে সুন্দরগঞ্জ উপজেলায় করোনায় ক্ষতিগ্রস্থ মাঝে প্রণোদনার ঋণ বিতরণ “

4
গাইবান্ধা রিপোর্টার (৯৭৮)।।
বৈশ্বিক মহামারি করোনার ছোবলে দেশের প্রান্তিক ও ক্ষুদ্র ব্যবসায়ী, উদ্যোক্তারা যখন দিশেহারা ঠিক সেই সময়ে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত কোভিড-১৯ প্রণোদনা ঋণ বিতরণ করে সহায়তা দিয়ে যাচ্ছে বঙ্গবন্ধুর হাতে গড়া প্রতিষ্ঠান বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড(বিআরডিবি)।
সারা দেশের ন্যায় গাইবান্ধার জেলার সুন্দরগঞ্জ উপজেলার ১৯ জন ক্ষতিগ্রস্থ খামারী ও ক্ষুদ্র উদ্যোক্তার মাঝে ৩২ লক্ষ টাকা বিতরণ করেন উপজেলা পল্লী উন্নয়ন অফিস।
বিভিন্ন কর্মকাণ্ডের ওপর এই প্রণোদনার ঋণ বিতরণ করা হয়েছে যেমন মুরগির খামার, হাঁসের খামার ও হ্যাচারী, পোল্ট্রি মেডিসিন ব্যবসা, ডেইরি ফার্ম, গরু মোটাতাজাকরণ, দর্জি ও টেইলারিং ও মেডিসিন ব্যবসা ইত্যাদি।
প্রণোদনা ঋণ পেয়ে সুবিধাভোগীরা বলেন তারা করোনাকালীন অনেক ক্ষতির সম্মুখীন হয়েছিল, এই ঋণ পেয়ে ক্ষতি কাটিয়ে উঠতে পারবেন।
ঋণ প্রাপ্তরা এই সহায়তা জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও বিআরডিবি প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উল্লেখ্য প্রণোদনা ঋণ ৪% সুদে দুই বছর মেয়াদে ছয় মাস গ্রেস প্রিয়িডে ১৮ টি মাসিক কিস্তিতে পরিশোধ করতে হবে সুবিধা ভোগীদের।
প্রধান অতিথি বলেন এই ঋণ নিয়ে আপনারা আপনাদের নিজ ব্যবসার কাজে লাগাবেন।
মাননীয় প্রধানমন্ত্রী যে উদ্দেশ্য ঋণ দিয়েছেন তার সেই উদ্দেশ্য সফল করবেন।
তিনি আরও বলেন নির্ধারিত সময়ের মধ্যে ঋণ পরিশোধ করবেন।
উপজেলা পল্লী উন্নয়ন অফিসারের কার্যালয়ে আয়োজিত প্রণোদনা ঋণ বিতরণ করেন জনাব মোহাম্মদ আল মারুফ, উপজেলা নির্বাহী অফিসার, সুন্দরগঞ্জ, গাইবান্ধা।
উপজেলা পল্লী উন্নয়ন অফিসার জনাব আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অন্যান্য উপস্থিত ছিলেন জনাব জাহাঙ্গীর আলম, সভাপতি সুন্দরগঞ্জ ইউসিসিএ লিঃ, জনাব সামিউল ইসলাম,সহকারী পল্লী উন্নয়ন অফিসার, মোঃ জিয়াউর রহমান, হিসাবরক্ষকসহ অত্র দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ।।