জাতীয় সাংবাদিক সংস্থা’র উদ্যোগে ১৫ আগস্ট উপলক্ষে মিলাদ মাহফিল

9
মোঃ আরিফুল ইসলাম খান শাহীন আইডি নং১০২৯ গাজীপুর ৷
জাতীয় সাংবাদিক সংস্থা গাজীপুর জেলা শাখার উদ্যোগে, জেলা সদর ইকবাল কুটির, জেলা কার্যালয়ে ২৮ আগস্ট শনিবার
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় সাংবাদিক সংস্থা, গাজীপুর জেলা শাখার প্রধান উপদেষ্টা ও চেয়ারম্যান গাজীপুর উপসহর লিঃ এর ফিরোজ উদ্দিন। প্রধান আলোচক ছিলেন সিনিয়র সাংবাদিক, গাজীপুর প্রেসক্লাব এর সাবেক সভাপতি, অধ্যাপক মুকুল কুমার মল্লিক। বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন গাজীপুর সাংবাদিক সংস্থা জেলা শাখার উপদেষ্টা ফখরুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থা এর ঢাকা বিভাগের সাধারণ সম্পাদক মোঃ আনিসুর রহমান, সাধারণ পরিষদের সদস্য জাতীয় সাংবাদিক ও বার্তা সম্পাদক দৈনিক একুশের বাণী এর মোঃ জহিরুল ইসলাম বাবুল, দৈনিক বাংলা ভূমি এর সম্পাদক ও প্রকাশক মোঃনজরুল ইসলাম আজাহার।
সভাপতিত্ব করেন জাতীয় সাংবাদিক সংস্থা গাজীপুর জেলা শাখার সভাপতি মোঃমুছা খান রানা, সঞ্চালনা করেন জাতীয় সাংবাদিক সংস্থা, গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক শাহীন আহমেদ।
আলোচনা সভা শুরুতে কোরআন তিলোয়াত করেন জাতীয় সাংবাদিক সংস্থা এর গাজীপুর জেলা শাখার সহ সভাপতি মোঃমামুন আারাবী
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে লক্ষ লক্ষ শহীদরে বুকের তাজা রক্ত মা বোনদের ইজ্জতের বিনিময়ে দীর্ঘ নয়মাস যুদ্ধের পর আমরা আমাদের এই জন্মভূমির নতুন নামে একটি স্বাধীন দেশ পেয়েছি। আর সেই ত্যাগি মানুষটি ৭৫ এর কালো রাত্রিতে ঢাকার ধানমন্ডির ৩২ নং বাড়িতে, একদল নরপিচাস এবং স্বাধীনতা বিরোধী কুচক্রী মহলের প্রকাশ্য ও পিছনে থেকে যারা মদদ দিয়েছে।তাঁদের সহযোগিতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারকে এবং সেসময় বঙ্গবন্ধুর নিরাপত্তায় নিয়োজিত অফিসারদের সকলকে গুলি করে হত্যা করা হয়। যা বাঙ্গালী জাতির জন্য একটি কলঙ্ক জনক অধ্যায়ের সূচনা হয়েছে। সেসময় গোয়েন্দা সংস্থা, মিলেটারি ইন্টেলিজেন্স সক্রিয় থাকার পরও কিভাবেই এই নারকিও হত্যাকান্ড সংঘটিত হলো তা বুঝতে জাতির আর বাকি নেই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারীদের বিচারের দাবি জানান। আলোচনা শেষে বঙ্গবন্ধুর ও তাঁর পরিবার সহ সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।