জিসিসি’র ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট ঘোষণা

3
মোঃ আরিফুল ইসলাম খান শাহীন আইডি নং১০২৯ গাজীপুর
গাজীপুর সিটি কর্পোরেশন ২০২১-২০২২ অর্থ বছরের, ২০ হাজার ৯৮৬ কোটি ২৪ লাখ ৩৬ হাজার টাকা বাজেট ঘোষণা করেন, মেয়র আলহাজ্ব আ্যড জাহাঙ্গীর আলম। ২৯ আগস্ট রবিবার সকালে গাছা আঞ্চলিক কার্যালয়ে মিলনায়তনে বাজেট ঘোষণায় সভাপতিত্ব করেন মেয়ের আলহাজ্ব আ্যাড জাহাঙ্গীর আলম। এসময় ৫৭ ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত মহীলা কাউন্সিলর গণ উপস্থিত ছিলেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের অর্থ সংস্থাপনবিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মো. আব্বাস উদ্দিন, প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মুজিবুর রহমান কাজল, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা গোলাম কিবরিয়া সহ অন্যান্য কর্মকর্তা বৃন্দ।
বাজেটে রাজস্ব, পানি সরবরাহ শাখা, সরকারি অনুদান উন্নয়ন ব্যায়, রাজস্ব উন্নয়ন ব্যায়, বৈদেশিক সহায়তা ও ডিপিপি প্রকল্প সহ মোট ব্যায় ধরা হয়েছে ২০৬৮৮৮৪.০৫ লক্ষ টাকা। ২০২১-২০২২ অর্থ বছরে আয়ের খাত ধরা হয়েছে রাজস্ব, পানি সরবরাহ শাখা, সরকারি উন্নয়ন হিসাব খাত, বৈদেশিক সাহায্য পূষ্ঠ ও ডিপিপি প্রকল্প সমূহ খাতে আয়ের লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে ২০৭৬৫৬৫.৮৮ লক্ষ টাকা। ২০২১-২০২২ অর্থ বছরে সর্বমোট উদ্ধৃত্ত বাজেট দেখানো হয় ২৯৭৪০.৮১ টাকা।
মেয়র জাহাঙ্গীর আলম বলেন, দেশের অন্যান্য সিটি কর্পোরেশনের চেয়ে বেশি বাজেট আমাদের সিটিতে ঘোষণা করা হয়েছে। বাজেটে রাস্তাঘাট ও অবকাঠামোগত উন্নয়নে গুরুত্বারোপ করা হয়েছে। এতে মূল বাজেটের ৯৩ ভাগ এই খাতের উন্নয়নে বরাদ্দ রাখা হয়েছে। এছাড়াও মশক নিধন, স্বাস্থ্য সুরক্ষা ও জণকল্যাণমূলক নানা কাজ। রাস্তাঘাট ও যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে আমরা গুরুত্ব দিয়েছি। শিক্ষা, চিকিৎসায় ও রয়েছে বিশেষ গুরুত্ব।
এছাড়া সাংবাদিকদের জন্য ও এবার বিশেষ বরাদ্দ রাখা হয়েছে। সকল ওয়ার্ড কাউন্সিলর ও কর্মকর্তাদের ঐক্যবদ্ধ অংশগ্রহণে আমরা বাজেট বাস্তবায়ন করতে জনগণ সহ সকলের সহযোগিতা কামনা করেন।