শ্রীপুরে রাবার ড্রাম ব্রিজ রক্ষায় সংবাদ সম্মেলন

8
মোঃ আরিফুল ইসলাম খান শাহীন আইডি নং ১০২৯ গাজীপুর ৷
গাজীপুর শ্রীপুর উপজেলায়, শ্রীপুরে কাওরাইদ টু গয়েসপুর সংযোগ সড়কে রাবার ড্রাম ব্রীজটি রক্ষায় ৩০ আগস্ট গাজীপুর জেলা সদরে গাজীপুর প্রেসক্লাবে সকালে সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সমম্মেলনে উপস্থিত ছিলে গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মো. মাজহারুল ইসলাম মাসুম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ সামসুল হক রিপন, সাবেক সভাপতি মো. মুজিবুর রহমান, সাবেক সভাপতি অধ্যাপক মুকুল কুমার মল্লিক, সাকেব সভাপতি দেলোয়ার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল আহমেদ সরকার, সাবেক সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক মো. রুুহুল আমিন সজিব, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদ মনিরুজ্জামান মনির সহ অন্যান্য সাংবাদিক বৃন্দ।
১৫ই আগস্ট, ৩রা নভেম্বর ও ১৯ই মার্চ গবেষণা সংসদ নামে একটি সংগঠন এ সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গবেষণা সংসদের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান বিপ্লব (বাদামী)।
দীর্ঘ দিন ধরে ব্রিজটির নিচ দিয়ে বালুবাহি ভলগেট ট্রলার বালু বোঝাই করে চলাচল করছে। প্রায় সময় বালবাহি ট্রলার ব্রিজের নিচ দিয়ে যাওয়ার সময় ব্রিজের পিলারের সঙ্গে ধাক্কা লাগে। এতে বেশ কয়েকটি পিলার মারাক্তক ক্ষতি হয়েছে। বর্তমানে পিলার গুলো ক্ষতি গ্রস্ত হওয়ায় রাবার ড্রাম ব্রিজটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। ব্রিজের তল দিয়ে সাধারণ যাত্রীবাহি ট্রলার ও অবৈধ বালু বোঝাই ভলগেট ট্রলারের ধাক্কায় প্রায় সময় ঘটছে মর্মান্তিক দুর্ঘটনা। প্রিয় সাংবাদিক ভাইদের প্রতি আহবান জানাচ্ছি ব্রিজটি দিয়ে উভয় এলাকার মানুষ ও যানবাহন চলাচলের নিরাপত্তার স্বার্থে ও সরকারী সম্পত্তি রক্ষার স্বার্থে আপনাদের লেখনির মধ্যমে স্থানীয় প্রশাসন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সহ সবার নজরে আনতে। ইতিমধ্যে গাজীপুরের জেলা প্রশাসক ও শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে বর্তমানে সেতুটি চলাচলে ঝুঁকির বিষয়ে ও সমস্যা গুলো উল্লেখ্য করে বালুবাহি অবৈধ বলগেট ট্রলার চলাচল নিষিদ্ধের আবেদন করা হয়।