টঙ্গীতে পূনর্বাসন এর দাবীত মানববন্ধন

4
মোঃ আরিফুল ইসলাম খান শাহীন আইডি নং১০২৯ গাজীপুরঃ
টঙ্গীর ভূমিহীন অসহায় পরিবারের বসতভিটা ও দােকানপাট জােরপূর্বক উচ্ছেদ অভিযানের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।
বৃহস্পতিবার দুপুরে টঙ্গীর এরশাদনগর ৪নং ব্লক এলাকার এ্যাডরা বাংলাদেশ প্রকল্পের প্রধান ফটকের সামনে এই মানববন্ধন করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ভূমিহীন অসহায় মানুষের কথা চিন্তা করে টঙ্গীর ৪৯নং ওয়ার্ড বাসস্থান করে দেন। এ্যাডরা বাংলাদশ এর একটি প্রকল্প “টঙ্গী শিশু শিক্ষা কার্যক্রম” শিক্ষা প্রতিষ্ঠান আমাদেরকে কােন নােটিশ না দিয়ে বাউন্ডারী ওয়ালের নির্মাণ কাজ শুরু করেছে। দীর্ঘ ৪০ বছর যাবত এই জায়গায় আমরা ১০টি পরিবার বসবাস করে আসছি। আমরা এখানে ঘর নির্মাণ করার সময় কেউ কােন বাধা দেয়নি। এখন হঠাৎ করে আমাদের চলে যাওয়ার জন্য বলা হচ্ছে। আমরা গাজীপুর-২ আসনর সংসদ সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসল ও গাজীপুর সিটি মেয়র এ্যাডভাকট মাে: জাহাঙ্গীর আলমের কাছে জাের দাবী করছি আমাদেরকে পূর্ণবাসন না করে যেন উচ্ছেদ না করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, ৪৯নং ওয়ার্ড বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাে: আনায়ার হােসেন, আনােয়ারা বেগম, বেবী বেগম, দুলাল মিয়া, প্রতিবন্ধী লিটন, আক্কাস প্রমুখ।
এই বিষয়ে কথা হলে এ্যাডরা বাংলাদেশ প্রকল্পের আওতাভুক্ত “টঙ্গী শিশু শিক্ষা কার্যক্রম” এর প্রকল্প ব্যবস্থাপক শাহিনুর বেগম জানান, আমরা কোন উচ্ছেদ করছিনা প্রকল্পের নিরাপত্তার স্বার্থে যথাযত কতৃপক্ষকে অবগত করে নিজস্ব সম্পত্তির উপর সীমানা প্রাচীর নির্মাণ করছি।