তুরাগ নদে গোসল করতে নেমে তিন ছাত্রীর মৃত্যু, নিখোঁজ ১

3
মোঃ আরিফুল ইসলাম খান শাহীন আইডি নং১০২৯ গাজীপুরঃ
গাজীপুরের পাইনশাইল এলাকায় তুরাগ নদে গোসল করতে গিয়ে পানিতে ডুবে নিহত হয়েছেন তিন ছাত্রী। এঘটনায় নিখোঁজ রয়েছেন আরো একজন।
সোমবার দুপুরে জয়দেবপুর থানার পাইনশাইল উত্তর পাড়া এলাকার তুরাগ নদে এই দূর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন, পাইনশাইল এলাকার সোলেমানের মেয়ে রিচি আক্তার, হায়েত আলীর মেয়ে আইরিন, মোঃ মঞ্জু হোসেনের মেয়ে মায়া আক্তার। আইরিন গাছপুকুর পাড় দাখিল মাদ্রাসার ছাত্রী, রিচি ভাওয়াল মির্জাপুর উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী এবং মায়া ভাওয়াল মির্জাপুর হাজী জমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনির ছাত্রী ছিল।
নিখোঁজ রিয়া আক্তার স্থানীয় সোলেমানের মেয়ে ও একই মাদ্রাসার ৩য় শ্রেণীর ছাত্রী।
ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, সদর উপজেলার পাইনশাইল উত্তর পাড়া এলাকায় আজ দুপুর ১টার দিকে প্রতিবেশী পাঁচ ছাত্রী তুরাগ নদীতে গোসল করতে যান। এসময় এক ছাত্রী পানির স্রোতে তলিয়ে গেলে তাকে বাঁচাতে অপর ছাত্রীরা এগিয়ে আসেন। এরপর পর্যায় ক্রমে ৪ জন ছাত্রী পানিতে ডুবে যায়। অপর শিক্ষার্থী সাঁতরে তীরে উঠে ঘটনাটি স্থানীয় লোকজন ও স্বজনদের জানান। পরে স্থানীয়রা উদ্ধার তৎপরতার একপর্যায়ে তুরাগ নদী থেকে রিচি আক্তারের মরদেহ উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।ঘটনার পর গাজীপুর ফায়ার সার্ভিসের ডুবুরিদল উদ্ধার তৎপরতা শুরু করে। এরপর পৌণে ৪ টার দিকে নিখোঁজ আইরিন ও মায়ার মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। তবে এখনো রিয়ার হদিস পায় নি ফায়ার সার্ভিস।
ঘটনাস্থলে জয়দেবপুর থানা পুলিশ ও প্রশাসনের কর্মকর্তা উপস্থিত রয়েছেন।
জয়দেবপুর থানার ওসি মাহতাব উদ্দিন জানান, বিকেল পর্যন্ত তিন ছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ একজনের সন্ধানে ফায়ার সার্ভিস ও পুলিশ তৎপর রয়েছে।