মহেশপুরের ইমিটেশন জুয়েলারি প্রকল্প পরিদর্শন করলেন পিকেএসএফের কর্মকর্তারা

313
এস. এম. শফিক, যশোর (৭১৮) প্রতিনিধি:
যশোর শহরস্থ বেসরকারি উন্নয়ন সংস্থা শিশু নিলয় ফাউন্ডেশন বাস্তবায়নাধীন “ইমিটেশন জুয়েলারি উৎপাদনের মাধ্যমে উদ্যোক্তাদের আয় বৃদ্ধিকরণ ও কর্মসংস্থান সৃষ্টি” প্রকল্পের কর্ম এলাকা ভিজিট করলেন পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর উর্দ্ধতন কর্মকর্তা সিনিয়র মহা ব্যবস্থাপক (প্রোগ্রাম) ডঃ আকন্দ মুহাম্মদ রফিকুল ইসলাম ও প্রকল্প ব্যবস্থাপক মাসুম সরকার। ডঃ আকন্দ এ সময় প্রকল্পের কর্ম এরিয়া মহেশপুর পৌরসভা ও ইউনিয়নের ইমিটেশন জুয়েলারি উৎপাদন কারখানার মালিক, কারিগর ও শ্রমিকদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন এবং প্রকল্পের মাধ্যমে তাদের ব্যক্তি ও সামাজিক ভাবে কিভাবে লাভবান হচ্ছে সেটির বিস্তারিত শোনেন এবং ব্যবসায়িক উন্নয়নে গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করে।
এলাকার বেকার তরুণ-তরুণী, নারী-পুরুষ সবাইকে এই কাজের মাধ্যমে স্বাবলম্বী হওয়ার ও পরামর্শ দেন তিনি। বিশেষ করে উঠতি বয়সি তরুণ-তরুণীরা যেন বিপথে না যেয়ে এই কাজের মাধ্যমে তাদের কর্মসংস্থান তৈরি ও উদ্যোক্তা হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে পারে সে বিষয়েও গুরুত্বারোপ করেন এই উর্দ্ধতন কর্মকর্তা। এ সময় শিশু নিলয় ফাউন্ডেশন এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন উপ-নির্বাহী পরিচালক আসিফ আহসান খান, পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম, উপ-পরিচালক ও প্রকল্পের ফোকাল পার্সন মোঃ ইমামুল হোসেন, উপ-পরিচালক (ফাইন্যান্স) মোঃ ইশারত আলী, সহকারি পরিচালক মোঃ মাহফুজ হাসান, সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক ফায়সাল মাহমুদ জোয়ার্দার, পেচ প্রকল্পের ভ্যালু চেইন ফ্যাসিলিটেটর এস. এম. শফিকুল ইসলাম, এরিয়া ইন চার্জ (মাইক্রোফিন্যান্স) মোঃ খাইরুল বাশার, সিনিয়র শাখা ব্যবস্থাপক মোঃ শরিফুল ইসলাম, টিম লিডার-২ মোঃ ইব্রাহিম হোসেন, কর্মকর্তা মোঃ জাকির হাসান, ফাহাদ আহমেদ, মোস্তফা মহসিন, আব্দুর রহিম ও আবু হাসান সহ প্রকল্প ও মাইক্রোফিন্যান্স কর্মসূচির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।
উল্লেখ্য যে আন্তর্জাতিক কৃষি উন্নয়ন সংস্থা (ইফাদ) এর অর্থায়নে ও পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহায়তায় জুলাই/২০১৬ সাল থেকে শিশু নিলয় ফাউন্ডেশন পেচ প্রকল্প মহেশপুর পৌরসভা, ফতেপুর, আজমপুর, মান্দারবাড়িয়া ও নাটিমা ইউনিয়নের ১১ টি গ্রামে বাস্তবায়ন করছে।