ধোনির চেন্নাই এখনও যেভাবে প্লে-অফে যেতে পারে

18

কার্যত সম্ভাবনা নেই বললেই চলে। তবে কাগজে-কলমে কিন্তু এখনও বাতিলের খাতায় ফেলে দেয়া যাচ্ছে না চেন্নাই সুপার কিংসকে। অনেক ‘যদি-কিন্তু’ পেরিয়ে শেষ পর্যন্ত প্লে-অফে (শেষ চার) যাওয়া সম্ভব হতেও পারে মহেন্দ্র সিং ধোনির দলের।

আইপিএলে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো প্রথম রাউন্ড থেকেই বাদ পড়ার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে রয়েছে চেন্নাই। এখনও পর্যন্ত খেলা ১১ ম্যাচে তারা জিতেছে মাত্র ৩টিতে, বাকি ৮ ম্যাচের পরাজয়ে পয়েন্ট টেবিলে সবার শেষে অবস্থান করছে দলটি।

তবে হিসেব বলছে ‘মিরাকল’ ঘটিয়ে শেষ চারে পা রাখতেও পারে চেন্নাই। তাদের বাকি তিন ম্যাচ রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, কলকাতা নাইট রাইডার্স আর কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে। এই তিনটি ম্যাচেই জিততে হবে ধোনির দলকে। শুধু জিতলেই হবে না ভালো রানরেটে জিততে হবে।

তারপর তাকিয়ে থাকতে হবে বাকি দলগুলোর দিকে। মুম্বাই ইন্ডিয়ান্স আর দিল্লি ক্যাপিটালসকে ১৮ থেকে ২২ পয়েন্টের মধ্যে থেকে শেষ করতে হবে। আর ১৬ থেকে ২০ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরে থাকতে হবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে।

সেইসঙ্গে রাজস্থান রয়্যালস, সানরাইজার্স হায়দরাবাদ আর কিংস ইলেভেন পাঞ্জাবকে তাদের বাকি ম্যাচগুলোর মধ্যে জিততে হবে মাত্র একটি। এই তিন দল এখন যথাক্রমে সপ্তম, পঞ্চম এবং ষষ্ঠ অবস্থানে আছে। তাদের প্রত্যেকেরই পয়েন্ট ৮।

যদি সব সম্ভাবনা মিলে যায়, তবে গ্রুপপর্ব শেষে যেমন হবে চেন্নাইয়ের অবস্থান-

jagonews24