মহেশপুরে করোনা সচেতনতা বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

62
এস. এম. শফিক, যশোর (৭১৮) প্রতিনিধি:
মহেশপুর উপজেলা পরিষদের কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই) হলরুমে আজ ২৫ অক্টোবর, ২০২০ ইং তারিখে COVID-19 সচেতনতায় স্বাস্থ্যবিষয়ক এক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।
জাতীয় পর্যায়ের বেসরকারি উন্নয়ন সংস্থা শিশু নিলয় ফাউন্ডেশন কর্তৃক বাস্তবায়িত Promoting Agricultural Commercialisation and Enterprises (PACE) প্রকল্পের আওতায় “ইমিটেশন গোল্ড জুয়েলারি উৎপাদন ও বাজারজাত করণের মাধ্যমে উদ্যোক্তাদের আয়বৃদ্ধিকরণ ও কর্মসংস্থান সৃষ্টি” উপ-প্রকল্প উক্ত ওরিয়েন্টেশনের আয়োজন করে।
ব্যক্তিগত ও কারখানা পর্যায়ে “করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষার উদ্দেশ্যে কর্মক্ষেত্রে স্বাস্থ্যসম্মতভাবে কাজের পরিবেশ তৈরীর লক্ষ্যে স্বাস্থ্য সচেতনতা” শিরোনামে উক্ত ওরিয়েন্টেশনে মূল আলোচনা উপস্থাপন করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মহেশপুর ঝিনাইদহ এর সহকারী সার্জন জনাব ডাঃ সাহেবজাদা হক ইমরান।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক জনাব ফায়সাল মাহমুদ জোয়ার্দার, PACE প্রকল্পের ভ্যালু চেইন ফ্যাসিলিটেটর জনাব এস. এম. শফিকুল ইসলাম ও সহকারি ভ্যালু চেইন ফ্যাসিলিটেটর জনাব মোঃ আবু হাসান। করোনাভাইরাস এর তৃতীয় ধাপে আমাদের করণীয় এবং এ থেকে বাঁচার উপায় রোধে করণীয় বিষয়ক গুরুত্বপূর্ণ আলোচনা করেন বক্তারা। উল্লেখ্য যে, আন্তর্জাতিক কৃষি উন্নয়ন সংস্থা (ইফাদ) এর অর্থায়নে এবং পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর কারিগরি সহযোগিতায় উক্ত প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে