স্বাস্থ্যবিধি মেনে ১৫ নভেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি

68
গুলশান প্রতিনিধি
মোহাম্মদ আশাদুল কারিকর
আইডি নং-০৫৩৫.
স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানিয়েছে কিন্ডারগার্টেন স্কুল অ্যান্ড কলেজ ঐক্য পরিষদ। একই সঙ্গে শিক্ষকদের আর্থিক সহায়তা দিতেও সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন পরিষদের নেতারা।
মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।
এতে লিখিত বক্তব্য পাঠ করেন ঐক্য পরিষদের চেয়ারম্যান এম ইকবাল বাহার চৌধুরী। তিনি বলেন, সারাদেশে ৬০ হাজারের বেশি কিন্ডারগার্টেন রয়েছে। এর সঙ্গে সংশ্নিষ্ট রয়েছেন ১০ লাখের বেশি মানুষ ও তাদের পরিবার। করোনা সংক্রমণ রোধে গত ১৬ মার্চ থেকে সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। কিন্ডারগার্টেনগুলো শিক্ষার্থীদের মাসিক টিউশন ফির ওপর নির্ভরশীল এবং প্রতিষ্ঠানগুলোর ৯৯ শতাংশই ভাড়া বাড়িতে প্রতিষ্ঠিত ও পরিচালিত। এতে মার্চ মাস থেকে এ পর্যন্ত কোনো টিউশন ফি আদায় না হওয়ায় সব ধরনের বিলসহ বাড়িভাড়া ও বেতন-ভাতাদি পরিশোধ করা সম্ভব হচ্ছে না। এতে শিক্ষক-কর্মচারীরা মানবেতর জীবনযাপন করছেন।
সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন এ সংগঠনের মহাসচিব সাফায়েত হোসেন, ভাইস চেয়ারম্যান নাজমুন নাহার রেখা, প্রফেসর হাবিব উল্লাহ, এ বি সিদ্দিক, আনিসুর রহমান, মোঃ দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সচিব ইঞ্জিনিয়ার শাওন আহমেদ, সদস্য তাহেরা আক্তার ডলি, ইসরাফিল হোসেন, ক্যাপ্টেন হাসান আহম্মদ (অব.), আলতাফ হোসেন, মাহাবুবুর রহমান দুর্জয়, ফারুক হোসেন ও শামীম আহমেদ প্রমুখ।