জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা পুরস্কার পেলেন শিশু নিলয় ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক

128
এস. এম. শফিক, যশোর (৭১৮) প্রতিনিধি:
বেসরকারি উন্নয়ন সংস্থা শিশু নিলয় ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক জনাব নাছিমা বেগম এ বছর জয়িতা পুরস্কার পেয়েছেন। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২৫ নভেম্বর-১০ ডিসেম্বর ২০২০) ও বেগম রোকেয়া দিবস (০৯ ডিসেম্বর, ২০২০) উদযাপন উপলক্ষে “জয়িতা অন্বেষনে বাংলাদেশ” কার্যক্রমের আওতায় “সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী” ক্যাটাগরীতে কোটচাঁদপুর উপজেলা ও ঝিনাইদহ জেলার শ্রেষ্ঠ জয়িতা পুরস্কার পান তিনি।
মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এ পুরস্কার প্রদান করে। আজ ০৯ ডিসেম্বর বুধবার মাননীয় সংসদ সদস্য জনাব খালেদা খানম (এমপি) এবং জনাব সরোজ কুমার নাথ, জেলা প্রশাসক মহোদয়, ঝিনাইদহ এর নিকট হতে তিনি এ পুরস্কার গ্রহন করেন।
অপরদিকে কোটচাঁদপুর উপজেলা নির্বাহি কর্মকর্তার কার্যালয়ে উপজেলা পর্যায়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব আসাদুজ্জামান রিপন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশপুর-কোটচাঁদপুর আসনের মাননীয় সংসদ সদস্য জনাব এডভোকেট শফিকুল আজম খান চঞ্চল। মাননীয় এমপি মহোদয়ের কাছ থেকে জনাব নাছিমা বেগম এর অনুপস্থিতিতে পুরস্কারটি গ্রহণ করেন সংস্থার উপ-নির্বাহী পরিচালক জনাব আসিফ আহসান খান।
এছাড়া ও একই ক্যাটাগরীতে যশোর সদর উপজেলা পর্যায় হতেও তিনি এ পুরস্কার প্রাপ্ত হন। ইতিপূর্বেও পিকেএসএফ, সমাজসেবা অধিদপ্তর সহ বিভিন্ন প্রতিষ্ঠান হতে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ পুরস্কার প্রাপ্ত হন জনাব নাছিমা বেগম।
পুরস্কারপ্রাপ্তির অনুভূতি জানতে চাইলে মুঠোফোনে জনাব নাছিমা বেগম বলেন, যেকোনো পুরস্কার প্রাপ্তি আনন্দের তবে কাজের ক্ষেত্রে আরো বেশি দায়িত্বশীল করে তোলে। সমাজ উন্নয়নে আরো বেশি ভূমিকা রাখার আশাবাদ ব্যক্ত করেন তিনি। সংস্থার পরিচালক জনাব মোঃ জাহাঙ্গীর আলম এ পুরস্কার প্রাপ্তিতে শিশু নিলয় এর পক্ষ থেকে নির্বাহী পরিচালক মহোদয় কে অভিনন্দন জানান।