বিজয়ের প্রথম পহরে কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদন

59
হাবিবুর রহমান,
আইডি নং ৯১২,গোপালগঞ্জ জেলা প্রতিনিধি :
বাংলাদেশের ইতিহাসে অবিস্মরণীয় একটি দিন। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিশ্বের মানচিত্রে জন্ম নেয় বাংলাদেশ নামের স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র। এই দিনে মুক্তিকামী জনতার কাছে আত্মসমর্পণ করে পাক হানাদার বাহিনী। দুই পক্ষ বসে ইতিহাসের এই দিনেই বাঙালির বিজয়ের দলিলে সই করে। এ উপলক্ষে বিজয়ের আলোয় সেজেছে ঢাকাসহ পুরো দেশ। নগরীর সব সরকারি স্থাপনা এখন লাল সবুজে ঝলমল করছে। এই চাকচিক্য চোখে পড়ার মতো। পথে পথে উড়ছে সারি সারি লাল সবুজের বিজয় কেতন।
গোপালগঞ্জ জেলা কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি জনাব আজাদ হোসেন মৃধা ও বিপ্লবী সাধারণ সম্পাদক মাছুম শেখ এর নেতৃত্বে বিজয়ের প্রথম পহরে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে সম্মান জানান এবং একমিনিট নীরবতা পালন করেন।
শ্রদ্ধা নিবেদনের শেষে কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি জনাব আজাদ হোসেন মৃধা বলেন একাত্তরের ১৬ ডিসেম্বর বর্বর পাকিস্তানি সেনাবাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে স্বাধীনতা লাভ করে বাংলাদেশ। এই দিনটি বাঙালি জাতির জীবনে সর্বোচ্চ গৌরবের একটি অবিস্মরণীয় দিন। জীবন দিয়ে যুদ্ধ করে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে এই বিজয় অর্জিত হয়। যতদিন পৃথিবীর বুকে বাংলাদেশ থাকবে, বাঙালি জাতি থাকবে ততদিন এই দিনটির গুরুত্ব ও সম্মান অক্ষুণ্ন থাকবে।