বসতহীন পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছে আঃ সাত্তার

8
খাগড়াবাড়ি প্রতিনিধিঃ
খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলার ১নং মেরং ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের বাসিন্দা আঃ সাত্তার পরিবার এবং সন্তানাদি নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।
জানা গেছে আঃ সাত্তার রশি নগরের মৃত রুস্তম আলীর ছেলে। সাত্তার মিয়ার নিজিস্ব কোনো ঘরবাড়ি না থাকার কারনে দীর্ঘদিন রশিক নগর কুটির শিল্পের ঘরে বসবাস করেছিলেন। অনিবার্য পরিণতির কারনে কুটির শিল্পের ঘরটি ছেড়ে দিতে হয়।
সাত্তার মিয়া পরিবার ও তিন সন্তানাদি নিয়ে বর্তমান বসতহীন মানবেতর জীবনযাপন করছেন। জানা গেছে সাত্তার মিয়া বর্তমানে রশিক নগরের একজন সমাজকর্মীর বাড়িতে সাময়িক সময়ের জন্য স্থান নিয়েছেন।
সাত্তার মিয়া বলেন, আমার নিজিস্ব কোনো ঘরবাড়ি নেই, দিনমজুর হিসেবে কাজ করে আমি জীবিকা নির্বাহ করি, আমি পরিবার ও সন্তানাদি নিয়ে দিনমজুর করে আমার পক্ষে বসত ঘর দেয়া সম্ভব নয়। আমি গত আনুমানিক ৫-৬ মাস আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাছে একটি সরকারি বসতঘর পাওয়ার জন্য আবেদন করি। অনেকেই সরকারি ভাবে বসতঘর পেলেও আমার ভাগ্যে জোটেনি সরকারি বসতঘর।
তবে আমার বাবার ওয়ারিশ কতটুকু যায়গা পেয়েছে কিন্ত ঘর তোলার সামর্থ নেই। আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি, আমাকে যদি এটদকটি সরকারি ভাবে বসতঘর দেয়া হয় তাহলে পরিবার ও সন্তানাদি নিয়ে সুখে শান্তিতে জীবনযাপন করতে পারবো।

মোঃ মহাসিন মিয়া
খাগড়াছড়ি প্রতিনিধি-৮৩৬
মোবা-০১৫৩৩২৯৫৩৯৪